>> জেএসসি ও জেডিসি পরীক্ষার ফল প্রকাশ ৩০ ডিসেম্বর : শিক্ষামন্ত্রী >> ইয়েমেনের রাজধানী সানায় আবার সৌদি বিমান হামলা নিহত ৩ >> হবিগঞ্জে ট্রাক-পিকআপ সংঘর্ষে ২ জন নিহত

গাজায় আবার ইসরাইলের বিমান ও ট্যাংক হামলা

নিউজডেস্ক, বাংলাদেশনিউজ

Gaza 7ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকায় আবার ইসরাইলি বিমান ও ট্যাংক হামলা চালিয়েছে। ইরানের প্রেস টিভি জানিয়েছে, সোমবার একদিনেই দু দফা হামলা চালায় ইসরাইল।

ইসরাইল দাবি করেছে, হামাসের কয়েকটি অবস্থানে এসব হামলা চালানো হয়। বরাবরের মতোই এবারও ইসরাইল বলেছে, গাজা থেকে রকেট হামলার জবাবে তারা বিমান ও ট্যাংক হামলা চালায়।

রকেট হামলায় কেউ হতাহত হয়েছে কিনা সেব্যাপারে কিছু বলা হয়নি। গাজা থেকেও ইসরাইলি বাহিনীর হামলায় হতাহতের কোন খবর পাওয়া যায়নি।

চলতি সপ্তাহে গাজায় বেশ কয়েক দফা বিমান হামলা চালাল ইসরাইল। জেরুজালেম শহরকে ইসরাইলের রাজধানী হিসেবে স্বীকৃতির বিষয়ে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ঘোষণা নিয়ে যখন ফিলিস্তিনসহ পুরো মধ্যপ্রাচ্যে চরম উত্তেজনা বিরাজ করছে, তখন ইসরাইল অনেকটা নিয়মিতভাবে গাজা উপত্যকার ওপর বিমান হামলা চালিয়ে যাচ্ছে। ইসরাইলি সেনাদের এসব হামলার জবাব দেয়ার অঙ্গীকার করেছে হামাস।

২০০৭ সাল থেকে গাজা উপত্যকার উপর অব্যাহত অবরোধ আরোপ রেখেছে ইসরাইল। এর ফলে গাজার জনজীবনে বিপর্যয় নেমে এসেছে। খাদ্য ও ওষধুসহ জরুরি পণ্য পাওয়ার কোন পথই গাজাবাসীর জন্য খোলা নেই। উপায়হীন হয়ে হামাস ও অন্য কয়েকটি সংগঠন মাটির নিচ দিয়ে সুড়ঙ্গপথ খুঁড়ে কিছু কিছু পণ্য আনার ব্যবস্থা করে থাকে। গাজাকে এখন বলা হচ্ছে-বিশ্বের সবচেয়ে বড় উন্মুক্ত কারাগার।

সূত্রঃ পারসটুডে।

bdn24x7.com, বাংলাদেশনিউজ, এসএস, ১২.১২.২০১৭


Comments are closed.