>> জেএসসি ও জেডিসি পরীক্ষার ফল প্রকাশ ৩০ ডিসেম্বর : শিক্ষামন্ত্রী >> ইয়েমেনের রাজধানী সানায় আবার সৌদি বিমান হামলা নিহত ৩ >> হবিগঞ্জে ট্রাক-পিকআপ সংঘর্ষে ২ জন নিহত

রাহুল গান্ধীকে ভারতীয় কংগ্রেসের প্রেসিডেন্ট ঘোষণা

নিউজডেস্ক, বাংলাদেশনিউজ

Rahul Gandhi 3ভারতের বিরোধী দল কংগ্রেস সোমবার নতুন প্রেসিডেন্ট হিসেবে রাহুল গান্ধীর নাম ঘোষণা করেছে। নেহেরু-গান্ধী পরিবারের এই তরুন সদস্য তার মা সোনিয়া গান্ধীর কাছ থেকে দায়িত্ব গ্রহণ করবেন।

নয়া দিল্লিতে এক সংবাদ সম্মেলনে কংগ্রেসের সিনিয়র নেতা মুলাপ্পাল্লি রামাচন্দ্রান ঘোষণা করেন, ‘আমি ইন্ডিয়ান ন্যাশনাল কংগ্রেস’ এর প্রেসিডেন্ট হিসেবে শ্রী রাহুল গান্ধীকে নির্বাচিত ঘোষণা করছি।’

প্রত্যাশামতোই সর্বসম্মতিক্রমে কংগ্রেসের নতুন সভাপতি পদে নির্বাচিত হলেন রাহুল গান্ধী। ১৯ বছর পর গুজরাট নির্বাচনের মধ্যেই নতুন সভাপতি পেল দল। সোমবার ছিল কংগ্রেসের সভাপতি পদের নির্বাচনে নাম প্রত্যাহারের শেষ দিন। একমাত্র রাহুল গান্ধীই সভাপতি পদে মনোনয়ন পেশ করেছিলেন। সে জন্যই এ দিন কংগ্রেসের নির্বাচনী কমিটি আনুষ্ঠানিক ভাবে রাহুল গান্ধীকে বিজয়ী ঘোষণা করে।

১৯ বছর ধরে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সনিয়া গান্ধী দলের সভাপতি ছিলেন। কিন্তু, গুজরাট নির্বাচনের আগে রাহুলের রাজনৈতিক ওজন আরও বাড়াতে চেয়েছিল কংগ্রেস। দলের সভাপতি পদে রাহুলের অভিষেকের পথ প্রশস্ত করতে গত মাসেই ওয়ার্কিং কমিটির বিশেষ বৈঠক ডেকেছিলেন সনিয়া গান্ধী। সভাপতি পদের নির্বাচনের জন্য গত ১ ডিসেম্বর বিজ্ঞপ্তি জারি করা হয়। মনোনয়ন জমা দেওয়ার শেষ তারিখ ছিল ৪ ডিসেম্বর। কিন্তু, রাহুল ছাড়া আর কেউ মনোনয়নপত্র জমা দেননি। কংগ্রেস সূত্রে খবর, আগামী ১৬ তারিখ সভাপতি হিসেবে দায়িত্বভার নেবেন তিনি।

২০১৩ সালে দলের দু’নম্বর হিসেবে দায়িত্ব পেয়েছিলেন রাহুল। এ বার এক নম্বরে পদোন্নতি হল ৪৭ বছরের রাহুলের।

bdn24x7.com, বাংলাদেশনিউজ, এসএস, ১১.১২.২০১৭


Comments are closed.