>> জেএসসি ও জেডিসি পরীক্ষার ফল প্রকাশ ৩০ ডিসেম্বর : শিক্ষামন্ত্রী >> ইয়েমেনের রাজধানী সানায় আবার সৌদি বিমান হামলা নিহত ৩ >> হবিগঞ্জে ট্রাক-পিকআপ সংঘর্ষে ২ জন নিহত

হবিগঞ্জে ৫ জেএমবি সদস্য আটক

নিউজডেস্ক, বাংলাদেশনিউজ

JMB-bangladesh-arrestedহবিগঞ্জ সদর উপজেলার নারায়ণপুর, দীঘলবাগ এলাকা থেকে গোপন বৈঠককালে জামাআতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) পাঁচ সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন র‌্যাব-৯। এসময় তাদের কাছ থেকে উগ্রবাদী জেহাদী বই ও লিফলেট উদ্ধার করা হয়।

র‌্যাব-৯ সিলেটে ক্যাম্পের অতিরিক্ত পুলিশ সুপার মনিরুজ্জামান এর নেতৃত্বে একটি টিম গোপন সংবাদের ভিত্তিতে রবিবার বিকেলে নারায়ণপুর থেকে তাদেরকে আটক করে। তবে সোমবার দুপুরে তারা বিষয়টি মিডিয়াকে অবহিত করে। আটককৃতরা ১৬ ডিসেম্বর বিজয় দিবসে বড় ধরনের নাশকতার পরিকল্পনা করছিলেন।

আটককৃতরা হ’ল- হবিগঞ্জ সদর উপজেলা জামায়াতের সভাপতি নারায়ানপুর গ্রামের হাজী আব্দুল কদ্দুছ (৫০), নারায়নপুর বাজারের টেইলার্স ব্যবসায়ী নারায়নপুর গ্রামের বাসিন্দা আবুল কালাম (৫০), নারায়নপুর বাজারের আল মদিনা ক্লথ স্টোরের মালিক আনন্দপুর গ্রামের আব্দুর নুর (৪৫), আনন্দুর গ্রামের নজরুল ইসলাম (৪৫) ও দীঘলবাগ পয়েন্ট বাজারের ফার্মেসীর মালিক রায়ধর গ্রামের রুহুল আমীন (২৮)।

হবিগঞ্জের পুলিশ সুপার বিধান ত্রিপুরা জানান, র‌্যাব-৫ জেএমবি সদস্যকে আটক এবং তাদের বিরুদ্ধে মামলা দায়ের করে হবিগঞ্জ সদর থানায় হস্তান্তর করেছে।

হবিগঞ্জ সদর মডেল থানার ওসি ইয়াছিনুল হক বিষয়টি নিশ্চিত করে জানান, আটককৃতদের দুপুরে আদালতে পাঠানো হলে বিচারক তাদেরকে কারাগারে প্রেরণের নির্দেশ দেন। তাদের বিরুদ্ধে র‌্যাব বাদী হয়ে মামলা দায়ের করেছে।

র‌্যাব-৯ সিলেট-এর অতিরিক্ত পুলিশ সুপার মনিরুজ্জামান জানান, গ্রেফতারকৃতদের কাছ থেকে উগ্র জিহাদী বই এবং লিফলেট উদ্ধার করা হয়। তারা প্রাথমিক জিজ্ঞাসাবাদে জেএমবিতে জড়িত থাকার কথা স্বীকার করেছে।

তিনি আরও জানান, ৫ জেএমবি সদস্যকে গোপন মিটিং থেকে আটক করা হয়েছে। তারা ১৬ ডিসেম্বর বড় ধরনের নাশকতার পরিকল্পনা করছিল। গোপন বৈঠকে জেএমবির সদস্যদের সরকার ও রাষ্ট্র বিরোধী বই-পুস্তুক ও লিফলেট প্রদান ও দেশে নাশকতা করার পরিকল্পনা করছিল।

স্থানীয় সূত্রে জানা যায়, আব্দুল কুদ্দুছ আবুল কালাম দীর্ঘদিন যাবৎ জামায়াতের রাজনীতির সাথে জড়িত। এক সময় তারা সৌদি আরবে থাকলে সেখানেও তারা জামায়াতের সাথে সম্পৃক্ত ছিল।

bdn24x7.com, বাংলাদেশনিউজ, এসএস, ১১.১২.২০১৭


Comments are closed.