>> জেএসসি ও জেডিসি পরীক্ষার ফল প্রকাশ ৩০ ডিসেম্বর : শিক্ষামন্ত্রী >> ইয়েমেনের রাজধানী সানায় আবার সৌদি বিমান হামলা নিহত ৩ >> হবিগঞ্জে ট্রাক-পিকআপ সংঘর্ষে ২ জন নিহত

ইসরাইল শিশু হত্যাকারী সন্ত্রাসী রাষ্ট্র : এরদোগান

নিউজডেস্ক, বাংলাদেশনিউজ

Erdogan 5তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়্যেব এরদোগান ইসরাইলকে শিশু হত্যাকারী সন্ত্রাসী রাষ্ট্র বলে অভিহিত করেছেন। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ফিলিস্তিনের পবিত্র বায়তুল মুকাদ্দাস বা জেরুজালেম শহরকে ইসরাইলের রাজধানী হিসেবে স্বীকৃতি দেয়ার পর এরদোগান এসব কথা বললেন।

তুরস্কের মধ্যাঞ্চলীয় সিভাস প্রদেশে ক্ষমতাসীন দল জাষ্টিস অ্যান্ড ডেভলপমেন্ট পার্টির সম্মেলনে তিনি আরও বলেন, “ইসরাইল নির্বিচারে ফিলিস্তিনি বিক্ষোভকারীদের ওপর শক্তি প্রয়োগ করেছে। ইসরাইল হচ্ছে একটি নিপীড়ক ও দখলদার সরকার।”

শনিবার এরদোগান বলেছিলেন, মার্কিন প্রেসিডেন্ট জেরুজালেম শহরকে ইসরাইলের রাজধানী হিসেবে স্বীকৃতি দেয়ার যে ঘোষণা দিয়েছেন তা আন্তর্জাতিক আইনের সঙ্গে সাংঘর্ষিক। তার একদিন পর এরদোগান রবিবার একথা বললেন।

তুর্কি প্রেসিডেন্ট বলেন, “ইসরাইল হচ্ছে একটি দখলদার রাষ্ট্র; তাদের পুলিশ ফিলিস্তিনের শিশু-কিশোরদেরকে গুলি করেছে। তারা গাজা উপত্যকার েউপর এফ-১৬ বিমান নিয়ে হামলা চালিয়েছে। জেরুজালেম ইস্যুতে তারা ফিলিস্তিনিদের উপর হামলা চালিয়েছে।”

সূত্রঃ পারসটুডে।

bdn24x7.com, বাংলাদেশনিউজ, এসএস, ১১.১২.২০১৭


Comments are closed.