>> জেএসসি ও জেডিসি পরীক্ষার ফল প্রকাশ ৩০ ডিসেম্বর : শিক্ষামন্ত্রী >> ইয়েমেনের রাজধানী সানায় আবার সৌদি বিমান হামলা নিহত ৩ >> হবিগঞ্জে ট্রাক-পিকআপ সংঘর্ষে ২ জন নিহত

পদত্যাগ করেছেন এনআরবি কমার্শিয়াল ব্যাংকের চেয়ারম্যান

নিউজডেস্ক, বাংলাদেশনিউজ

NRB Commercial bankএনআরবি কমার্শিয়াল ব্যাংকের চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করেছেন ইঞ্জিনিয়ার ফরাছত আলী। এছাড়া ব্যবস্থাপনা পরিচালক দেওয়ান মুজিবুর রহমানকে তিন মাসের ছুটিতে পাঠিয়ে পদ থেকে অপরাসরণ করা হয়েছে। একই সাথে ব্যাংকটির সকল কমিটির চেয়ারম্যানগণও পদত্যাগ করেছেন। নতুন চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেয়েছেন ব্যাংকটির পরিচালক তমাল এস এম পারভেজ। খবর ব্যাংক সূত্রের।

এনআরবি কমার্শিয়াল ব্যাংকের পক্ষ থেকে জানানো হয়েছে, রবিবারের পরিচালনা পর্ষদ সভার সিদ্ধান্ত অনুযায়ী, এনআরবি কমার্শিয়াল ব্যাংক লিমিটেড-এর পরিচালনা পর্ষদ পুনর্গঠন করা হয়েছে। ইমেজ বৃদ্ধি ও গতিশীল নেতৃত্ব বাছাইয়ের আহ্বান জানিয়ে ব্যাংকের বর্তমান চেয়ারম্যান ইঞ্জিনিয়ার ফরাছত আলী পদত্যাগ করলে পরিচালক তমাল এস এম পারভেজকে বোর্ড চেয়ারম্যান ও মোহাম্মদ শহিদ ইসলামকে ভাইস চেয়ারম্যান নির্বাচিত করা হয়।

এছাড়া, আবু বকর চৌধুরীকে নির্বাহী কমিটির চেয়ারম্যান, রফিকুল ইসলাম মিয়া আরজুকে অডিট কমিটির চেয়ারম্যান ও মোহাম্মদ আদনান ইমামকে ঝুঁকি ব্যবস্থাপনা কমিটির চেয়ারম্যান নির্বাচিত করে কমিটিগুলো পুনর্বিন্যাস করা হয়।

এদিকে, এনআরবিসির পরিচালনা পর্ষদ কাজী মো. তালহাকে ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালকের দায়িত্ব দিয়েছে।

জানা গেছে, কেন্দ্রীয় ব্যাংকের নির্দেশনার পর পদত্যাগ করেছেন ব্যাংকটির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ফরাসত আলী; পদ ছেড়েছেন অন্য সব কমিটির চেয়ারম্যানও।

বাংলাদেশ ব্যাংকের তদন্তে ৭০১ কোটি টাকা ঋণে গুরুতর অনিয়মের তথ্য বেরিয়ে আসার পর গত বছর এনআরবি কমার্শিয়াল ব্যাংকে পর্যবেক্ষক নিয়োগ দিয়েছিল বাংলাদেশ ব্যাংক।

চলতি বছরের ২০ মার্চ ব্যাংকটির চেয়ারম্যান ও এমডির কাছে পাঠানো পৃথক নোটিসে বাংলাদেশ ব্যাংক জানায়, আমানতকারীদের স্বার্থে ও জনস্বার্থে এনআরবিসি ব্যাংক চালাতে ব্যর্থ হয়েছে ফরাছত আলীর নেতৃত্বাধীন পরিচালনা পর্ষদ। আর এমডি ব্যর্থ হয়েছেন ব্যাংকটিতে যথাযথ ব্যবস্থাপনা নিশ্চিত করতে। এমনকি তারা গুরুতর প্রতারণা ও জালিয়াতি করেছেন, যা ফৌজদারি আইন অনুযায়ী দণ্ডনীয়।

bdn24x7.com, বাংলাদেশনিউজ, এসএস, ১০.১২.২০১৭


Comments are closed.