>> জেএসসি ও জেডিসি পরীক্ষার ফল প্রকাশ ৩০ ডিসেম্বর : শিক্ষামন্ত্রী >> ইয়েমেনের রাজধানী সানায় আবার সৌদি বিমান হামলা নিহত ৩ >> হবিগঞ্জে ট্রাক-পিকআপ সংঘর্ষে ২ জন নিহত

‘ইসরাইলে প্রতিনিধিদল পাঠিয়েছেন বাহরাইনের রাজা’

নিউজডেস্ক, বাংলাদেশনিউজ

bahrain-kingকথিত শান্তির বার্তা নিয়ে বাহরাইন থেকে একটি প্রতিনিধিদল ইসরাইল সফরে গেছে। বাহরাইনের রাজা হামাদ বিন ঈসা আলে খলিফার একটি বিশেষ বার্তা বহন করছে এ প্রতিনিধিদল। ইসরাইলের সঙ্গে আরব অঞ্চলের বহু দেশই যে উষ্ণ সম্পর্ক প্রতিষ্ঠার চেষ্টা করছে বাহরাইনের প্রতিনিধিদলের এ সফরের মধ্যদিয়ে তারই নতুন উদাহরণ সৃষ্টি হলো।

ইসরাইলের ইংরেজি দৈনিক ‘টাইমস অব ইসরায়েল’ রবিবার জানিয়েছে, ২৪ সদস্যের যে প্রতিনিধিদল তেল আবিব সফর করছে তার নাম হচ্ছে ‘দিস ইজ বাহরাইন’ এবং এটি এমন একটি গোষ্ঠী যারা বাহরাইনে কথিত ধর্মীয় স্বাধীনতার দাবিতে প্রচারণা চালায়। প্রতিনিধিদলটি চারদিনের সফরে ইসরাইল গেছে।

সফর সম্পর্কে প্রতিনিধিদলের এক সদস্য ইসরাইলি পত্রিকাটিকে বলেছেন, “রাজা হামাদ বিন ঈসা আল খলিফা সারা বিশ্বের জন্য শান্তির বার্তা দিয়ে আমাদেরকে ইসরাইল সফরে পাঠিয়েছেন।”

এর আগে, গত সেপ্টেম্বর মাসে বাহরাইনের রাজা আমেরিকার লস অ্যাঞ্জেলেস শহরে আয়োজিত এক অনুষ্ঠানে বলেছিলেন, ইসরাইলের বিরুদ্ধে আরব দেশগুলোর বয়কটের অবসান ঘটানো উচিত। তিনি তেল আবিবের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক প্রতিষ্ঠারও আহ্বান জানিয়েছিলেন। ইসরাইলপন্থি গোষ্ঠী ‘সিমন উইসেনথাল সেন্টার’ ওই অনুষ্ঠানের আয়োজন করেছিল। এছাড়া, সাম্প্রতিক বছরগুলোতে ইসরাইলের পর্যটক ও ব্যবসায়ীরা বাহরাইন সফর করছেন।

সূত্রঃ পারসটুডে।

bdn24x7.com, বাংলাদেশনিউজ, এসএস, ১০.১২.২০১৭


Comments are closed.