>> জেএসসি ও জেডিসি পরীক্ষার ফল প্রকাশ ৩০ ডিসেম্বর : শিক্ষামন্ত্রী >> ইয়েমেনের রাজধানী সানায় আবার সৌদি বিমান হামলা নিহত ৩ >> হবিগঞ্জে ট্রাক-পিকআপ সংঘর্ষে ২ জন নিহত

মদ ও শুকরের মাংস বিক্রি না করায় প্যারিসে হালাল খাবারের দোকান বন্ধ

নিউজডেস্ক, বাংলাদেশনিউজ

Halal Parisফ্রান্সের রাজধানী প্যারিসে মদ ও শুকরের মাংস বিক্রি না করায় একটি হালাল খাবারের দোকান বন্ধ করার নির্দেশ দিয়েছে একটি আদালত। আদালরে পর্যবেক্ষণে বলা হয়েছে, দোকানটি যে এলাকায় অবস্থিত সে এলাকার অধিবাসীরা এই মর্মে অভিযোগ করেছে যে, দোকানটিতে তাদের প্রয়োজনীয় খবার বিক্রি করা হয় না এবং তারা নিজেদের প্রয়োজনের সময় এসব খবার বাড়ির নিকট থেকে কিনতে পারে না। খবর রাশিয়াটুডে’র।

আদালত দোকানটি বন্ধের নির্দেশ দিয়েছে এবং ভাড়ার লীজ বাতিল করার জন্য নগর কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছে। একই সাথে দোকানের মালিককে ৪০০০ ইউরো জরিমানা করেছে।

প্যারিসের কলম্বে এলাকার “গুড প্রাইস” নামের এ দোকানটি একটি সুপার মার্কেট (গ্রোসারি বা বড় মুদি দোকান) যা একটি হালাল পণ্যের দোকান, বিক্রিত পণ্যের ৯৬ শতাংশই হালাল পণ্য। দেকানটিতে মদ ও শুকরের মাংস বিক্রি করা হয় না, তবে দোকানটি ঐ এলাকায় জমজমাট ব্যবসা করছিল।

ফরাসী পত্রিকা লা লিবারেশন জানিয়েছে, দোকানটির লাইসেন্স ছিল ‘সাধারণ খাবারের দোকান” (general food store) হিসেবে। অভিযোগকারীদের দাবী এবং আদালতও বলেছে, সব ধরণের বা বিশেষ শ্রেণীর খাবার বিক্রি না করায় লাইসেন্সের শর্তভঙ্গ হয়েছে।

হালাল খাবারের দোকানগুলিতে সব ধরণের খাবার, বিশেষ করে শুকরের মাংস, বিক্রি না করার বিরুদ্ধে অভিযোগ উঠলে কয়েক মাস আগে প্যারিস নগর কর্তৃপক্ষ সকল খাবারের দোকানে সব ধরণের খাবার বিক্রি করতে হবে বলে একটি নির্দেশ জারি করে।

bdn24x7.com, বাংলাদেশনিউজ, এসএস, ০৯.১২.২০১৭


১ মন্তব্য

  1. মুসা

    মদ শূয়র খাওয়া, মা**বাজি করা , জোয়া খেলা এবং মুসলিমদেরকে ঘৃনা করাই তাদের সভ্যতা !