>> জেএসসি ও জেডিসি পরীক্ষার ফল প্রকাশ ৩০ ডিসেম্বর : শিক্ষামন্ত্রী >> ইয়েমেনের রাজধানী সানায় আবার সৌদি বিমান হামলা নিহত ৩ >> হবিগঞ্জে ট্রাক-পিকআপ সংঘর্ষে ২ জন নিহত

গৃহযুদ্ধে জেতার মত প্রয়োজনীয় সম্পদ সিরিয়ার নাই : হোয়াইট হাউজ

নিউজডেস্ক, বাংলাদেশনিউজ

Syrian army 1হোয়াইট হাউজের উর্ধতন কর্মকর্তাদের বরাত দিয়ে ওয়াশিংটন পোষ্ট গত সোমবার জানিয়েছে, চলমান গৃহযুদ্ধে জেতার মত প্রয়োজনীয় সম্পদ সিরিয়ার নাই; এমন কি যুদ্ধ সরঞ্জাম ও মানব সম্পদের ক্ষয়-ক্ষতির কারণে, যে সমস্ত এলাকায় সন্ত্রাসীরা পরাজিত হয়েছে সেখানেও দামেস্ক সরকার শান্তি-শৃঙ্খলা ফিরিয়ে আনতে পারবে না।

তারা বলেন, যে সমস্ত এলাকা আগে বিদ্রোহীদের নিয়ন্ত্রণে ছিল সে সমস্ত এলাকা মুক্ত করার পরও সিরিয়া সরকার কোনভাবেই নিয়ন্ত্রণ করতে সক্ষম হবে না।

হোয়া্ইট হাউজের কর্মকর্তারা দাবি করেন, সরকারের পক্ষে যে বাহিনী যুদ্ধ করছে তাদের ৮০ শতাংশই বিদেশী সেনা; বিশেষ করে ইরান, ইরাক ও লেবাননের সেনা। সিরিয়ার সেনাবাহিনী বর্তমানে খুবই দুর্বল।

সিরিয়া সরকার যখন দায়েশ সন্ত্রাসীদের পরাস্ত করেছে এবং অন্যান্য সন্ত্রাসীদের বিরুদ্ধে চুড়ান্ত বিজয়ের ঘোষণা দেয়ার কাছাকাছি চলে এসেছে, যখন পরাজিত বিদ্রোহীদের আমেরিকা, ইসরাইল ও সৌদি আরব নতুন করে অস্ত্র সরবরাহ করছে বলে একাধিক সূত্রে খবর প্রকাশিত হয়েছে এবং তাদের দেয়া অস্ত্রের বেশ কয়েকটি চালান যখন সিরিয় বাহিনী আটক করতে সক্ষম হয়েছে, তখন হোয়াইট হাউজের কর্মকর্তারা একথা বললেন।

bdn24x7.com, বাংলাদেশনিউজ, এসএস, ০৯.১২.২০১৭


Comments are closed.