>> জেএসসি ও জেডিসি পরীক্ষার ফল প্রকাশ ৩০ ডিসেম্বর : শিক্ষামন্ত্রী >> ইয়েমেনের রাজধানী সানায় আবার সৌদি বিমান হামলা নিহত ৩ >> হবিগঞ্জে ট্রাক-পিকআপ সংঘর্ষে ২ জন নিহত

বিক্ষোভে উত্তাল ফিলিস্তিন ইসরাইলি সেনাদের গুলিতে নিহত ২ আহত ৩০০

নিউজডেস্ক, বাংলাদেশনিউজ

Palestine West Bankফিলিস্তিনের জেরুজালেম শহরকে ইসরাইলের রাজধানী হিসেবে স্বীকৃতি দেয়ার পর মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে গোটা ফিলিস্তিন শুক্রবার বিক্ষোভে উত্তাল হয়ে উঠে। বিক্ষোভ প্রদর্শনকালে ইসরাইলি সেনাদের হামলায় নিহত হয়েছে ২ ফিলিস্তিনি এবং আহত হয়েছে কমপক্ষে ৩০০। বিক্ষোভ হয়েছে পশ্চিম তীরের সর্বত্র এবং অবরুদ্ধ গাজা উপত্যাকাতে। খোদ বায়তুল জেরুজালেম শহরেও প্রচণ্ড বিক্ষোভ হয়েছে।

অধিকৃত পশ্চিম তীরে ইসরাইলি সেনাদের সঙ্গে ফিলিস্তিনি বিক্ষোভকারীদের সংঘর্ষ হয়। প্রকৃতপক্ষে সেখানে বৃহস্পতিবার থেকেই সংঘর্ষ চলছে। পশ্চিম তীরের হাসাপাতাল কর্তৃপক্ষের তথ্য অনুযায়ী, ৩০০ জনেরও বেশি আহত হয়েছে এবং এর মধ্যে বহু মানুষকে হাসপাতালে ভর্তি করতে হয়েছে। ফিলিস্তিনের বিক্ষোভ-প্রতিবাদ ছত্রভঙ্গ করতে ইসরাইলি সেনারা রাবার বুলেট ও টিয়ারগ্যাসের শেল ব্যবহার করে।

পশ্চিম তীরের আল খলিল, নাবলুস, জেনিন, তুলকারাম ও জেরিকো শহরেও বিক্ষোভ হয়েছে। একইভাবে বিক্ষোভ হয় পূর্ব জেরুজালেম ও গাজা উপত্যকায়। এর মধ্যে গাজা উপত্যকার খান ইউনুস শহরে ইসরাইলি সেনাদের তাজা গুলিতে অন্তত চার ফিলিস্তিনি আহত হয়েছে।

মার্কিন প্রেসিডেন্টের ঘোষণার বিরুদ্ধে ফিলিস্তিনিরা বুধবার থেকে তিনদিনের বিক্ষোভের ডাক দিয়েছে এবং ফিলিস্তিনের স্কুল-কলেজ ও ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে।

bdn24x7.com, বাংলাদেশনিউজ, এসএস, ০৯.১২.২০১৭


Comments are closed.