>> জেএসসি ও জেডিসি পরীক্ষার ফল প্রকাশ ৩০ ডিসেম্বর : শিক্ষামন্ত্রী >> ইয়েমেনের রাজধানী সানায় আবার সৌদি বিমান হামলা নিহত ৩ >> হবিগঞ্জে ট্রাক-পিকআপ সংঘর্ষে ২ জন নিহত

মার্কিন ড্রোন পাকিস্তানী আকাশ সীমায় ঢুঁকলেই গুলির নির্দেশ

নিউজডেস্ক, বাংলাদেশনিউজ

US Combat drone 1ওয়াশিংটনকে নতুন বার্তা দিল পাকিস্তান। মার্কিন ড্রোন পাকিস্তানী আকাশ সীমায় ঢুঁকলেই গুলি করতে বিমান বাহিনীকে নির্দেশ দিয়েছেন পাক বিমানবাহিনীর প্রধান এয়ার চিফ মার্শাল সোহেল আমান।

আমান বলেছেন, ‘‘আমরা কাউকেই আমাদের আকাশসীমা লঙ্ঘন করতে দেব না। বিমানবাহিনীকে বলেছি, এমন ঘটনা ঘটলে ড্রোনগুলিকে গুলি করে ভূপাতিত করতে। দেশের সার্বভৌমত্ব ও সংহতি বিপন্ন করে যদি মার্কিন ড্রোন আকাশসীমা লঙ্ঘন করে তাহলে তাদেরও ছাড় দেয়া হবে না।’’

ঘটনাচক্রে আফগানিস্তানের সীমান্তের কাছে পাকিস্তানের একটি উপজাতি অধ্যুষিত এলাকায় সপ্তাহ দু’য়েক আগে মার্কিন ড্রোন থেকে হামলা চালান হয়েছিল। সে হামলায় তিন জনের মৃত্যু হয়। মার্কিন সেনা কর্তৃপক্ষ দাবী করেছে তারা জঙ্গী ছিল।

চলতি সপ্তাহেই মার্কিন গোয়েন্দা সংস্থা সেন্ট্রাল ইন্টেলিজেন্স এজেন্সি (সিআইএ)-র প্রধান মাইক পম্পেও হুঁশিয়ারি দিয়েছিলেন, ইসলামাবাদ যদি পাক ভূখণ্ডে ঘাঁটি গাড়া সন্ত্রাসবাদীদের নির্মূল করতে চোখে পড়ার মতো কোনও ব্যবস্থা না নেয়, তা হলে কী ভাবে জঙ্গিদের শায়েস্তা করতে হয়, তা ওয়াশিংটনই বুঝে নেবে।

পাকিস্তানী বিমানবাহিনী প্রধানের নির্দেশ পম্পিওর হুঁশিয়ারির জবাব দিল বলে বিশেষজ্ঞরা মনে করছেন।

২০০৪ সাল থেকে এ বছরের নভেম্বর পর্যন্ত পাকিস্তানে যতগুলি মার্কিন ড্রোন হামলার ঘটনা ঘটেছে, তার সবগুলিই করিয়েছে সিআইএ।

bdn24x7.com, বাংলাদেশনিউজ, এসএস, ০৮.১২.২০১৭


১ মন্তব্য

  1. মুসা

    এতদিন পরে চোখ খুললেন!!!