>> জেএসসি ও জেডিসি পরীক্ষার ফল প্রকাশ ৩০ ডিসেম্বর : শিক্ষামন্ত্রী >> ইয়েমেনের রাজধানী সানায় আবার সৌদি বিমান হামলা নিহত ৩ >> হবিগঞ্জে ট্রাক-পিকআপ সংঘর্ষে ২ জন নিহত

আবার ভোটারবিহীন নির্বাচনের মাধ্যমে ক্ষমতায় যেতে চায় সরকার: মওদুদ

নিউজডেস্ক, বাংলাদেশনিউজ

Moudud 2আবার ভোটারবিহীন নির্বাচনের মাধ্যমে ক্ষমতায় যেতে সরকার আলোচনায় বসতে রাজি নয় বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিষ্টার মওদুদ আহমদ।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলনের বক্তব্যে মনে হয়েছে, তিনি ২০১৪ সালের মতো আরও একটি ভোটারবিহীন নির্বাচনের মাধ্যমে ক্ষমতায় যেতে চাচ্ছেন। সেজন্য তিনি কোন আলোচনায় বসতে রাজি নন। তবে এবার আন্দোলনের মাধ্যমে আলোচনায় বসতে বাধ্য করা হবে।

শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা সভায় মওদুদ একথা বলেন। ‘বাংলাদেশের বর্তমান মানবাধিকার’- শীর্ষক এ গোলটেবিল আলোচনা সভা আয়োজন করে বাংলাদেশ জাতীয় মানবাধিকার পরিষদ।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রীর বক্তব্য নিয়ে আমি বলতে চাই, তিনি যেভাবে কথা বলেছেন তাতে তিনি আবার একটি ভোটারবিহীন নির্বাচনের দিকে যাচ্ছেন। তার মনে হয়েছে দেশের জনগণের ভোটের কোন দরকার নেই। ভোটারবিহীন নির্বাচনের মাধ্যমে আবার ক্ষমতায় যাবেন তিনি।

সরকার বিচার বিভাগ সম্পূর্ণ নিয়ন্ত্রণ করছে, দাবি করে মওদুদ আহমদ বলেন, সাবেক প্রধান বিচারপতি এস কে সিনহার সঙ্গে এটা নিয়েই সরকারের দ্বন্দ্ব ছিলো। সিনহার কথাই সঠিক হয়েছে। বিচার বিভাগকে সম্পূর্ণভাবে পানিতে ডুবিয়ে দেয়া হয়েছে। নিম্ন আদালত তো সরকার পুরোপুরিভাবেই নিয়ন্ত্রণ করছে।

এ সময়, জেরুজালেমকে ইসরায়েলের রাজধানী ঘোষণা দেয়ায় মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সমালোচনা করেন মওদুদ। তিনি বলেন, আমেরিকার প্রেসিডেন্টের এই সিদ্ধান্তের আমি তীব্র প্রতিবাদ জানাচ্ছি। এ বিষয়ে আমাদের সরকার যে সামান্য প্রতিবাদ জানিয়েছে সেটা যথেষ্ট নয়। আমি মনে করি সরকারকে আরও কঠোর হতে হবে। ট্রাম্পের এই সিদ্ধান্তে ফিলিস্তিনিদের সঙ্গে যে শান্তি চুক্তি করা হয়েছিলো তা ধ্বংস করা হয়েছে।

bdn24x7.com, বাংলাদেশনিউজ, এসএস, ০৮.১২.২০১৭


Comments are closed.