>> জেএসসি ও জেডিসি পরীক্ষার ফল প্রকাশ ৩০ ডিসেম্বর : শিক্ষামন্ত্রী >> ইয়েমেনের রাজধানী সানায় আবার সৌদি বিমান হামলা নিহত ৩ >> হবিগঞ্জে ট্রাক-পিকআপ সংঘর্ষে ২ জন নিহত

রংপুর সিটি নির্বাচনে সেনা মোতায়েনের দাবি

নিউজডেস্ক, বাংলাদেশনিউজ

Rizvi 2রংপুর সিটি কর্পোরেশন (রসিক) নির্বাচনে বিচারিক ক্ষমতাসহ সেনাবাহিনী মোতায়েনের দাবি করেছে বিএনপি’র। বৃহস্পতিবার সকালে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ দাবী জানান রিজভী।

দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, রংপুর সিটি নির্বাচনে সব প্রার্থীর সমান সুযোগ তৈরি হয়নি। ক্ষমতাসীন দলের প্রভাবে ভোটাররা এখনও ভয়ভীতির মধ্যেই রয়েছেন। নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হবে কী না, এ ব্যাপারে যথেষ্ট সন্দেহ রয়েছে। এ অবস্থায় বিচারিক ক্ষমতাসহ সেনাবাহিনী মোতায়েন করতে হবে। উল্লেখ্য, আগামী ২১ ডিসেম্বর রংপুর সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হবে।

তিনি অভিযোগ করে বলেন, নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী আচরণবিধি লঙ্ঘন করলেও নির্বাচন কমিশন তার বিরুদ্ধে কোনো ব্যবস্থা নিচ্ছে না। সেখানে অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনি পরিবেশ এখনও তৈরি করতে পারেনি তারা। ক্ষমতাসীন দলের লোকেরা গোটা এলাকায় ভয়ভীতি ছড়াচ্ছে বলেও প্রার্থীরা অভিযোগ করেছেন। প্রধান নির্বাচন কমিশনারের নেতৃত্বে কমিশনের ঊর্ধ্বতন ব্যক্তিদের মানসিকতা স্বাধীন না হলে কমিশনের আইনি স্বাধীনতা কোন কাজে আসে না।

bdn24x7.com, বাংলাদেশনিউজ, এসএস, ০৭.১২.২০১৭


Comments are closed.