>> জেএসসি ও জেডিসি পরীক্ষার ফল প্রকাশ ৩০ ডিসেম্বর : শিক্ষামন্ত্রী >> ইয়েমেনের রাজধানী সানায় আবার সৌদি বিমান হামলা নিহত ৩ >> হবিগঞ্জে ট্রাক-পিকআপ সংঘর্ষে ২ জন নিহত

কিরকুক প্রদেশ জুড়ে ইরাকী বাহিনীর উপর দায়েশের হামলা

নিউজডেস্ক, বাংলাদেশনিউজ

Daesh Iraqসম্প্রতি ইরাকের কিরকুক প্রদেশের বিভিন্ন স্থানে সেনাবাহিনীর উপর দায়েশ সন্ত্রাসীদের হামলা বৃদ্ধি পেয়েছে। দায়েশ সন্ত্রাসীরা ছোট ছোট দলে বিভক্ত হয়ে কিরকুকের বিস্তীর্ণ অঞ্চলে সরকারী বাহিনীর উপর হামলা চালাতে শুরু করেছে। অবস্থাদৃষ্টে মনে হচ্ছে কিরকুকে বা ইরাকে দায়েশ বিরোধী যুদ্ধ এখনও শেষ হয় নি। খবর আল-মাজদার নিউজের।

সম্প্রতি দায়েশের এ ধরনের হামলায় হাবজিয়া নামক স্থানে ইরাকী বাহিনীর তিনটি সাঁজোয়া যান ধ্বংস হয়েছে এবং ঐসব যানের ক্রুরা নিহত হয়েছে। এছাড়া, তার আল-বাঘেল গ্রামে রাস্তায় পেতে রাখা বোমার আঘাতে সেনাবাহিনীর একটি হ্যামার জীপ ধ্বংস হয়েছে। অপরদিকে দায়েশ গণমাধ্যম শাখা ‘আমাক’ দাবী করেছে, তারা কিরকুকের দক্ষিণে ডাকুক নামক স্থানে পপুলার মোবিলাইজেশন ইউনিট এর একটি হ্যামার গাড়িও ধ্বংস করেছে।

এসব হামলার পর ইরাকের কাউন্টার টেরোরিজম ফোর্স কিরকুকে দায়েশ বিরোধী অভিযান জোরদার করেছে। কিন্তু সমস্যা হ’ল, কিরকুক জুড়ে দায়েশের অসংখ্য ছোট ছোট সামরিক সেল তৎপর হয়েছে।

এদিকে ইরাকের সামরিক বিশেষজ্ঞরা দায়েশের এ হামলাকে নতুন ষড়যন্ত্র বলে মনে করছেন। তারা বিশ্বাস করেন, এর পিছনে আমেরিকা ও কুর্দিদের যোগসাজস রয়েছে। আমেরিকা ও কুর্দি নেতারা নেপথ্যে থেকে পরাজিত দায়েশ কে নতুন করে অস্ত্র সজ্জিত করে ইরাককে অস্থিতিশীল করার চেষ্টা করছে বলে তাঁদের অভিমত। একাধিক ইরাকী সাংসদও একই ধারণা পোষণ করেন। খবর স্থানীয় গণমাধ্যমের।

bdn24x7.com, বাংলাদেশনিউজ, এসএস, ০৬.১২.২০১৭


মতামত দিন