>> জেএসসি ও জেডিসি পরীক্ষার ফল প্রকাশ ৩০ ডিসেম্বর : শিক্ষামন্ত্রী >> ইয়েমেনের রাজধানী সানায় আবার সৌদি বিমান হামলা নিহত ৩ >> হবিগঞ্জে ট্রাক-পিকআপ সংঘর্ষে ২ জন নিহত

বিপিএল ম্যাচে রংপুরকে হারিয়ে ঢাকা উঠে গেল দুই নম্বরে

নিউজডেস্ক, বাংলাদেশনিউজ

BPL Dhakaরংপুর রাইডার্সকে ৪৩ রানের বড় ব্যবধানে হারিয়ে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে উঠে এলো ঢাকা ডায়নামাইটস। প্রথমে ব্যাট করে সাত উইকেটে ১৩৭ রান সংগ্রহ করে ঢাকা। জবাবে মাত্র ৯৪ রান তুলতে সমর্থ হয় রংপুর।

১৩৮ রানের সহজ লক্ষ্যটাকে রংপুরের জন্য দুরূহ করে তোলেন সাকিব আল হাসান, সুনীল নারাইন ও মোহাম্মদ আমির। ১২ ওভারে এই তিন বোলার দেন মাত্র ৪৬ রান। সেইসঙ্গে তুলে নেন পাঁচটি উইকেট। ঢাকার বোলারদের দাপটে নিয়মিত বিরতিতে উইকেট হারানো রংপুর তুলেছে ২০ ওভারে মাত্র ৯৪ রান। সর্বোচ্চ ২৮ রান করেন রবি বোপারা। অন্যদের মধ্যে জনসন চার্লস ২৬ রান করেন। বাকিদের মধ্যে দুই অঙ্ক পেরোতে পেরেছেন কেবল নাহিদুল (১৩)।

টস জিতে ব্যাটিংয়ে নেমে শুরুটা খুব একটা ভালো হয়নি ঢাকা ডায়নামাইটসের। দলীয় মাত্র ৫ রানের মাথায় প্রথম উইকেট হারিয়ে বসে তারা। সে ধারাবাহিকতা ছিল পুরো ইনিংসেই। রংপুর রাইডার্সের বিপক্ষে তাদের সংগ্রহটাও তাই খুব একটা বড় হয়নি। নির্ধারিত ওভারে সাত উইকেট হারিয়ে ১৩৭ রান করতে সমর্থ হয় তারা।

ঢাকার এই ইনিংসে সর্বোচ্চ সংগ্রহ অধিনায়ক সাকিব আল হাসানের। বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার সাত নম্বরে ব্যাট করতে নেমে ৩৩ বলে ৪৭ রানের একটি ইনিংস খেলে শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন। দ্বিতীয় সর্বোচ্চ রান করেন মেহেদী মারুফ, ২৩ বলে ৩৩। আর অন্যরা আসা-যাওয়ার মদ্যে ছিলেন।

মাশরাফি না খেললেও রংপুরের বোলিং লাইন আপ ছিল দুর্দান্ত। রুবেল হোসেন ও এবাদত হোসেন দুটি করে উইকেট নেন। আর একটি করে উইকেট পান আবদুর রাজ্জাক ও নাহিদুল ইসলাম।

সংক্ষিপ্ত স্কোর

ঢাকা ডায়নামাইটস
১৩৭/৭, ২০ ওভার (সাকিব ৪৭*, মেহেদি ৩৩, রুবেল ২/৩২)।

রংপুর রাইডার্স
৯৪/৭, ২০ ওভার (রবি ২৮*, চালর্স ২৬, সাকিব ২/১৩)।

ফল : ঢাকা ডায়নামাইটস ৪৩ রানে জয়ী।
ম্যাচ সেরা : সাকিব আল হাসান (ঢাকা ডায়নামাইটস)।

bdn24x7.com, বাংলাদেশনিউজ, এসএস, ০৬.১২.২০১৭


Comments are closed.