>> জেএসসি ও জেডিসি পরীক্ষার ফল প্রকাশ ৩০ ডিসেম্বর : শিক্ষামন্ত্রী >> ইয়েমেনের রাজধানী সানায় আবার সৌদি বিমান হামলা নিহত ৩ >> হবিগঞ্জে ট্রাক-পিকআপ সংঘর্ষে ২ জন নিহত

মালয়েশিয়ায় অবৈধ বাংলাদেশী শ্রমিকদের দ্রুত বৈধ হতে হবে

নিউজডেস্ক, বাংলাদেশনিউজ

Malaysia Kuala Lumpurমালয়েশিয়ায় কর্মরত অবৈধ বিদেশি শ্রমিকদের বৈধ হওয়ার প্রক্রিয়া শেষ হচ্ছে ৩১ ডিসেম্বর। এ সময়ের মধ্যে সব অবৈধ বিদেশি কর্মীকে বৈধতার আওতায় অন্তর্ভুক্ত হতে হবে অথবা দেশে ফিরে যেতে হবে।

মালয়েশিয়ার অভিবাসন বিভাগের মহাপরিচালক (ডিজি) দাতু মোস্তাফার আলী একথা জানিয়েছেন। তিনি সতর্ক করে দিয়ে বলেন, ৩১ ডিসেম্বরের পর থেকে অবৈধ বিদেশি কর্মীদের বিরুদ্ধে সাঁড়াশি অভিযান চালানো হবে ।

এ পর্যন্ত তিনটি কোম্পানীর মাধমে প্রায় ৩ লাখ ৯৭ হাজার ৬৫ জন বাংলাদেশি কর্মী রি-হায়ারিংয়ের জন্য নিবন্ধিত হয়েছেন এবং ১ লাখ ২০ হাজারেরও বেশি ই-কার্ড সংগ্রহ করেছেন।

কুয়ালালামপুর বাংলাদেশ দূতাবাসের শ্রম কন্সাল সায়েদুল ইসলাম জানিয়েছে, বিভিন্ন দেশের নাগরিকরা ই-কার্ড এবং রি-হায়ারিংয়ের সুযোগ নিচ্ছেন। এ পর্যন্ত সর্বোচ্চ সংখ্যক বাংলাদেশি এই সুযোগ নেওয়ার জন্য নিবন্ধিত হয়েছেন। তবে এখনও উল্লেখযোগ্য একটি অংশ এই প্রক্রিয়ার বাইরে রয়েছেন। তবে সেই সংখ্যা কত হবে তা জানাতে পারেন নি তিনি।

সায়েদুল ইসলাম বলেন, দূতাবাস প্রতিদিন প্রায় দুই থেকে আড়াই হাজার লোককে সেবা দিয়ে আসছে। এ কাজে মালয়েশিয়া সরকারের পক্ষে মিশনকে সহায়তা দেওয়া হচ্ছে।

তিনি বলেন, আর সময় ক্ষেপণ না করে প্রবাসী শ্রমিকদের দ্রুত বৈধ হতে হবে।

bdn24x7.com, বাংলাদেশনিউজ, এসএস, ০৫.১২.২০১৭


মতামত দিন