>> বরগুণায় সাগরে ট্রলার ডুবি ৪ জেলে উদ্ধার ৪ জন নিখোঁজ >> টেষ্ট অধিনায়কত্ব হারালেন মুশফিকুর রহিম >> নতুন টেষ্ট অধিনায়ক সাকিব আল-হাসান সহ-অধিনায়ক মাহমুদুল্লাহ

দক্ষিণ কোরিয়া থেকে মার্কিন সেনা পরিবার এখনই ফিরিয়ে আনা হোক

নিউজডেস্ক, বাংলাদেশনিউজ

lindsey-graham1দক্ষিণ কোরিয়ায় বসবাসরত মার্কিন সেনা পরিবারের সদস্যদের অবিলম্বে দেশটি ত্যাগ করা উচিত বলে মন্তব্য করেছেন প্রভাবশালী সিনেটর লিন্ডসে গ্রাহাম। উত্তর কোরিয়ার ক্ষেপণাস্ত্র পরীক্ষাকে কেন্দ্র করে ওয়াশিংটন এবং পিয়ংইয়ংয়ের মধ্যে সামরিক উত্তেজনা সৃষ্টি হওয়ার আশঙ্কা যখন জোরদার হচ্ছে তখন গ্রাহাম এ সতর্কবাণী উচ্চারণ করেন।

গতকাল (রোববার) মার্কিন সংবাদ মাধ্যম সিবিএস’কে দেয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, “মার্কিন সেনাদের স্ত্রী এবং তাদের সন্তানদের দক্ষিণ কোরিয়ায় পাঠানোর সিদ্ধান্ত ছিল ‘পাগলামি’। সেখানে কেবল সেনা সদস্যদেরই পাঠানো উচিত ছিল।”

তিনি বলেন, “আমি চাই মার্কিন সেনাদের পরিবার পরিজনদের দক্ষিণ কোরিয়ায় পাঠানো বন্ধ করা হোক এবং সেখানে বসবাসরত নির্ভরশীলদের নিজ দেশে ফিরিয়ে আনার তৎপরতা শুরু করা এখনই উপযুক্ত সময়।”

বর্তমানে দক্ষিণ কোরিয়ায় ২৮ হাজার মার্কিন সেনার উপস্থিতি রয়েছে। উত্তর কোরিয়ার কথিত আগ্রাসন মোকাবেলায় এসব সেনা সদস্যদের দেশটিতে পাঠানো হয়েছে বলে ওয়াশিংটনের পক্ষ থেকে দাবি করা হয়েছে।

উত্তর কোরিয়া মার্কিন যুক্তরাষ্ট্রের যেকোনো স্থানে হামলা চালানোর মতো একটি আন্তঃমহাদেশীয় ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র পরীক্ষা করার কয়েকদিন পর এ বক্তব্য দিলেন মার্কিন সিনেটর গ্রাহাম। এর আগে গত সেপ্টেম্বর মাসে উত্তর কোরিয়া তার ষষ্ঠ পরমাণু অস্ত্রের পরীক্ষা চালিয়েছিল।

bdn24x7.com, বাংলাদেশনিউজ, এসএস, ০৪.১২.২০১৭


মতামত দিন