>> জেএসসি ও জেডিসি পরীক্ষার ফল প্রকাশ ৩০ ডিসেম্বর : শিক্ষামন্ত্রী >> ইয়েমেনের রাজধানী সানায় আবার সৌদি বিমান হামলা নিহত ৩ >> হবিগঞ্জে ট্রাক-পিকআপ সংঘর্ষে ২ জন নিহত

ইয়েমেনে বৃষ্টির মতো বোমা ফেলল সৌদি আরব

নিউজডেস্ক, বাংলাদেশনিউজ

Yemen Saudi airstrikeইয়েমেনের রাজধানী সানায় বৃষ্টির মতো বোমা ফেলেছে আগ্রাসী শক্তি সৌদি আরব। রবিবার থেকে বোমা হামলা শুরু হয় এবং সোমবার সকাল পর্যন্ত তা অব্যাহত ছিল। সৌদি হামলায় হতাহতের বিষয়ে কোনো পরিষ্কার তথ্য পাওয়া যায় নি।

সাবেক প্রেসিডেন্ট আলী আব্দুল্লাহ সালেহর সমর্থকদেরকে সমর্থন দেয়ার জন্য দৃশ্যত এ হামলা চালিয়েছে সৌদি সরকার। সালেহর সমর্থক সেনারা ইয়েমেনে ক্যু করার ষড়যন্ত্র করেছিল কিন্তু হুথি যোদ্ধারা তা নস্যাৎ করে দিয়েছে।

স্থানীয় লোকজন জানিয়েছেন, সান’আর আন্তর্জাতিক বিমানবন্দর ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কাছে কয়েকটি স্থানে সৌদি বিমান থেকে বোমা ফেলা হয় এবং বহু ঘরবাড়ি বিধ্বস্ত হয়। কয়েকটি সূত্র জানিয়েছে, বিমান হামলার সময় সান’আ বিমানবন্দরে কোনো বোমা ফেলা হয় নি।

পাঁচ দিন নআগে আলী আবদুল্লাহ সালেহ ও হুথি যোদ্ধাদের মধ্যকার ঐক্য ভেঙে যায় এবং দু পক্ষের মধ্যে ব্যাপক সংঘর্ষ হয়। বিভিন্ন খবরে বলা হয়েছে, ঐক্য ভেঙে দিয়ে সালেহ ও তার অনুসারিরা ইয়েমেনের কর্তৃত্ব নিতে চেয়েছিল। তবে সালেহর সে প্রচেষ্টা সফল হয়নি। হুথি যোদ্ধারা এবং রাজধানী সান’আর নিয়ন্ত্রণ ধরে রাখতে সক্ষম হয়। সংঘর্ষে সালেহর অনুগত বহু শীর্ষ পর্যায়ের কমান্ডার নিহত হয়।

তবে আলী আব্দুল্লাহ সালেহ সোমবার নিহত হয়েছেন।

সূত্রঃ পারসটুডে।

bdn24x7.com, বাংলাদেশনিউজ, এসএস, ০৪.১২.২০১৭


মতামত দিন