>> বরগুণায় সাগরে ট্রলার ডুবি ৪ জেলে উদ্ধার ৪ জন নিখোঁজ >> টেষ্ট অধিনায়কত্ব হারালেন মুশফিকুর রহিম >> নতুন টেষ্ট অধিনায়ক সাকিব আল-হাসান সহ-অধিনায়ক মাহমুদুল্লাহ

ইয়েমেনে সামরিক অভ্যুত্থানের চেষ্টা সালেহ’র দপ্তর হুথি নিয়ন্ত্রণে

নিউজডেস্ক, বাংলাদেশনিউজ

Abdus Salam Houthi Spokesperson 1ইয়েমেনের সাবেক প্রেসিডেন্ট আলী আব্দুল্লাহ সালেহ’র দপ্তরের নিয়ন্ত্রণ নিয়েছে হথি সমর্থিত যোদ্ধারা। এই দপ্তর থেকেই আলী আব্দুল্লাহ সালেহ বিবৃতি প্রকাশ করতেন। সৌদি আরব ও সংযুক্ত আরব আমিরাত সালেহ’র সহযোগিতায় হুথিদের বিরুদ্ধে অভ্যুত্থানের চেষ্টা চালিয়েছে বলে খবর প্রকাশিত হওয়ার পর এ ঘটনা ঘটলো।

হুথিদের পক্ষ থেকে বলা হয়েছে, তারা আলী আব্দুল্লাহ সালেহর সমর্থকদের কাছ থেকে রাজধানী সানার বিশাল এলাকার নিয়ন্ত্রণ গ্রহণ করেছে। এরইমধ্যে সালেহ’র অনুগত শত শত ব্যক্তি আত্মসমর্পন করেছে এবং বাকীরা অবরুদ্ধ হয়ে আছে।

হুথি মুখপাত্র মোহাম্মাদ আব্দুস সালাম দেশের নিরাপত্তা ও স্থিতিশীলতা রক্ষায় সহযোগিতার জন্য জনগণের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন। তিনি বলেন, আলী আব্দুল্লাহ সালেহর অনুগত অস্ত্রধারীরা সানার নিয়ন্ত্রণ নেয়ার যে দাবি করেছে তা হাস্যকর। তিনি বলেন, ইয়েমেনকে নিয়ে আমেরিকা ও সৌদি আরবের নতুন ষড়যন্ত্র নস্যাৎ করা হয়েছে।

মোহাম্মাদ আব্দুস সালাম আরও বলেন, বিভিন্ন তথ্য-প্রমাণ থেকে এটা স্পষ্ট সৌদি আরবের সঙ্গে আলী আব্দুল্লাহ সালেহ’র সম্পর্ক রয়েছে। সম্প্রতি সৌদি আরবের নেতৃত্বাধীন জোট সাবেক প্রেসিডেন্ট আলী আব্দুল্লাহ সালেহ’র এক ছেলেকে ক্ষমতায় বসানোর লক্ষ্যে ইয়েমেনে সামরিক অভ্যুত্থানের চেষ্টা চালিয়েছে বলে খবর প্রকাশিত হয়েছে।

bdn24x7.com, বাংলাদেশনিউজ, এসএস, ০৩.১২.২০১৭


মতামত দিন