>> বরগুণায় সাগরে ট্রলার ডুবি ৪ জেলে উদ্ধার ৪ জন নিখোঁজ >> টেষ্ট অধিনায়কত্ব হারালেন মুশফিকুর রহিম >> নতুন টেষ্ট অধিনায়ক সাকিব আল-হাসান সহ-অধিনায়ক মাহমুদুল্লাহ

তুরস্কে সাবেক সিআইএ কর্মকর্তার বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা

নিউজডেস্ক, বাংলাদেশনিউজ

Graham-Fullerতুরস্ক গত শুক্রবার গ্রাহাম ফুলার নামে একজন সাবেক সিআইএ কর্মকর্তার বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি করেছে। বলা হচ্ছে ২০১৬ সালে প্রেসিডেন্ট এরদোগানকে ক্ষমতাচ্যূত করার ব্যর্থ সামরিক অভ্যুত্থানের সাথে জড়িত থাকার অভিযোগে তার বিরুদ্ধে এই পরোয়ানা জারি করা হয়। তুরস্কের হুরিয়েত পত্রিকার বরাত দিয়ে খবর স্পূতনিকের।

হুরিয়েত পত্রিকার খবরে বলা হয়, গ্রাহাম সিআইএর ন্যাশনাল ইন্টেলিজেন্স কাউন্সিলের ভাইস-চেয়ারম্যান ছিলেন এবং ২০১৬ সালের জুলাই মাসের ব্যর্থ অভ্যুত্থানের সময় তুরস্কে অবস্থান করছিলেন। কিন্তু অভ্যুত্থান ব্যর্থ হলে তিনি তুরস্ক ত্যাগ করেন।

ইস্তান্বুলের প্রধান সরকারী কৌশলী জানান, গ্রাহাম ফুলার তুরস্কের স্পর্শকাতর রাজনৈতিক ও সামরিক তথ্য সংগ্রহের গোয়েন্দাবৃত্তিতে নিয়োজিত ছিলেন।

ধারণা করা হয়, মার্কিন সহায়তায় তুরস্কের ধর্মীয় নেতা ফতেউল্লাহ গুলেন ঐ অভ্যুথান সংঘটনের চেষ্টা করেন। ব্যর্থ অভ্যুত্তানের পর দেশটিতে হাজার হাজার সামরিক, বেসামরিক কর্মকর্তাসহ সাংবাদিক ও রাজনৈতিক কর্মীকে আটক করা হয়।

bdn24x7.com, বাংলাদেশনিউজ, এসএস, ০৩.১২.২০১৭


মতামত দিন