>> বরগুণায় সাগরে ট্রলার ডুবি ৪ জেলে উদ্ধার ৪ জন নিখোঁজ >> টেষ্ট অধিনায়কত্ব হারালেন মুশফিকুর রহিম >> নতুন টেষ্ট অধিনায়ক সাকিব আল-হাসান সহ-অধিনায়ক মাহমুদুল্লাহ

আমেরিকা পরমাণু যুদ্ধের পাঁয়তারা করছে : উত্তর কোরিয়া

নিউজডেস্ক, বাংলাদেশনিউজ

Kim Jong Un 16উত্তর কোরিয়া বলেছে, মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও তার প্রশাসন পরমাণু যুদ্ধের পাঁয়তারা করছে। সোমবার থেকে ওয়াশিংটন ও সিউল যখন বড় ধরনের যৌথ সামরিক মহড়া শুরু করতে যাচ্ছে তার আগে উত্তর কোরিয়া একথা বলল।

উত্তর কোরিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের একজন মুখপাত্র শনিবার এক বিবৃতিতে বলেন, “কোরীয় উপদ্বীপে ট্রাম্প একটি ভয়াবহ বিপজ্জনক পারমাণবিক জুয়া খেলায় মেতে উঠেছেন।” একই বিবৃতিতে ট্রাম্পকে ‘পারমাণবিক রাক্ষস’ এবং ‘বিশ্ব শান্তি বিনষ্টকারী’ হিসেবে অভিহিত করা হয়।

সোমবার থেকে কোরীয় উপদ্বীপে বিশাল সামরিক মহড়া শুরু করতে যাচ্ছে আমেরিকা ও দক্ষিণ কোরিয়া। মহড়ায় প্রায় ১২ হাজার মার্কিন সৈন্য ও ২৩০টি জঙ্গিবিমান অংশ নেবে বলে ঘোষণা করা হয়েছে।

গত মঙ্গলবার উত্তর কোরিয়া সবচেয়ে শক্তিশালী আন্তঃমহাদেশীয় ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালানোর পর ওয়াশিংটন ও সিউল এ মহড়ার কথা ঘোষণা করে।

ক্ষেপণাস্ত্র পরীক্ষার পরদিন জাতিসংঘে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত নিকি হ্যালি নিরাপত্তা পরিষদের এক বৈঠকে বলেন, উত্তর কোরিয়াকে ‘পুরোপুরি ধ্বংস’ করে দেয়া হবে।

bdn24x7.com, বাংলাদেশনিউজ, এসএস, ০৩.১২.২০১৭


মতামত দিন