>> জেএসসি ও জেডিসি পরীক্ষার ফল প্রকাশ ৩০ ডিসেম্বর : শিক্ষামন্ত্রী >> ইয়েমেনের রাজধানী সানায় আবার সৌদি বিমান হামলা নিহত ৩ >> হবিগঞ্জে ট্রাক-পিকআপ সংঘর্ষে ২ জন নিহত

বিপিএল কুমিল্লার জয় রংপুরের হার

নিউজডেস্ক, বাংলাদেশনিউজ

BPL Comilla vs Rangpurবাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টুয়েন্টি টুয়েন্টি ক্রিকেটের পঞ্চম আসরে ঢাকার দ্বিতীয় ও শেষ পর্বে শনিবার দিনের প্রথম এবং টুর্নামেন্টের ৩৫তম ম্যাচে রংপুর রাইডার্সকে ৪ উইকেটে হারিয়েছে তৃতীয় আসরের চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্স। এই জয়ে ১০ খেলায় ৮ জয়ে ১৬ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে থাকাটা আরও পাকাপোক্ত করলো তামিম ইকবালের নেতৃত্বাধীন কুমিল্লা। আর ১০ খেলায় ৫ জয়ে ১০ পয়েন্ট নিয়ে টেবিলের চতুর্থ স্থানেই থাকলো মাশরাফির রংপুর।

মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাট হাতে নেমে শুরুতেই মেহেদির স্পিন বিষে পড়ে রংপুর। ইনিংসের দ্বিতীয় ও নিজের প্রথম ওভারের প্রথম ডেলিভারিতে ওয়েস্ট ইন্ডিজের মারকুটে ব্যাটসম্যান ক্রিস গেইলকে শূন্য হাতে ফেরান মেহেদি। একই ওভারে আরেক ওপেনার ৬ রান করা জিয়াউর রহমানকেও সাজ ঘরে ফেরান মেহেদি।

শুরুর ধাক্কাটা পরবর্তীতে আর সামলে উঠতে পারেনি রংপুর। কোন ব্যাটসম্যানই বড় স্কোর গড়তে পারেননি। দলের পক্ষে সর্বোচ্চ ২৪ রান করেন নিউজিল্যান্ডের সাবেক অধিনায়ক ব্রেন্ডন ম্যাককালাম। এ ছাড়া মোহাম্মদ মিথুন ১৭ ও সোহাগ গাজী ১২ রান করেন। রংপুরের মেহেদি ২২ রানে ৪ উইকেট নেন। এ ছাড়া সাইফউদ্দিন ৩ উইকেট নেন।

জয়ের জন্য মাত্র ৯৮ রানের টার্গেট ভালোভাবে শেষ করার লক্ষ্যই ছিলো কুমিল্লার। কিন্তু ব্যক্তিগত ৩ ও দলীয় ২২ রানে আউট হন লিটন দাস। এরপর দলীয় ৩৫ রানে দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে অধিনায়ক তামিম ইকবাল ফিরে যাবার পর রংপুরের বোলাররা চাপে ফেলে দেয় কুমিল্লাকে। জয়ের জন্য শেষ ৪ ওভারে ৫ উইকেট হাতে নিয়ে ২০ রান দরকার পড়ে তাদের। এরপর ১৮ ওভার শেষে জয়ের সমীকরন ১০ রানে নিয়ে আসে কুমিল্লা। ১৯তম ওভারের পঞ্চম বলে কুমিল্লার মোহাম্মদ সাইফউদ্দিনকে তুলে নিয়ে ম্যাচ জমিয়ে তোলেন রংপুরের অধিনায়ক মাশরাফি। তবে ঐ ওভারের শেষ বলে পাকিস্তানী হাসান আলীর ছক্কায় ম্যাচ জয়ের পথ সহজ করে ফেলে কুমিল্লা। শেষ ওভারের তৃতীয় বলে বাউন্ডারি মেরে দলের জয় নিশ্চিত করেন ওয়েস্ট ইন্ডিজের মারলন স্যামুয়েলস।

কুমিল্লার পক্ষে তামিম ২২, মালিক ২০ ও স্যামুয়েলস অপরাজিত ১৬ রান করেন। রংপুরের মাশরাফি ২৪ রানে ৩ উইকেট নেন।

সংক্ষিপ্ত স্কোর

রংপুর রাইডার্স
৯৭/১০, ১৭.১ ওভার (ম্যাককালাম ২৪, মিথুন ১৭, মেহেদি ৪/২২)।

কুমিল্লা ভিক্টোরিয়ান্স
১০০/৬, ১৯.৩ ওভার (তামিম ২২, মালিক ২০, মাশরাফি ৩/২৪)।

ফল : কুমিল্লা ভিক্টোরিয়ান্স ৪ উইকেটে জয়ী।
ম্যাচ সেরা : মেহেদি হাসান (কুমিল্লা ভিক্টোরিয়ান্স)।

bdn24x7.com, বাংলাদেশনিউজ, এসএস, ০২.১২.২০১৭


মতামত দিন