>> জেএসসি ও জেডিসি পরীক্ষার ফল প্রকাশ ৩০ ডিসেম্বর : শিক্ষামন্ত্রী >> ইয়েমেনের রাজধানী সানায় আবার সৌদি বিমান হামলা নিহত ৩ >> হবিগঞ্জে ট্রাক-পিকআপ সংঘর্ষে ২ জন নিহত

ক্ষেপণাস্ত্র শক্তির উন্নয়ন অব্যাহত থাকবে: ইরান

নিউজডেস্ক, বাংলাদেশনিউজ

Masoud Jazaeryইরানের সশস্ত্র বাহিনীর মুখপাত্র মাসুদ জাযায়েরি বলেছেন, ইরানের ক্ষেপণাস্ত্র শক্তির বিষয়ে আলোচনার প্রশ্নই আসে না। শনিবার তিনি আরও বলেছেন, ইসলামি বিপ্লবের শত্রুদের বিরুদ্ধে প্রধান প্রতিরক্ষা শক্তি হচ্ছে ক্ষেপণাস্ত্র। এর ফলে ক্ষেপণাস্ত্র শক্তির উন্নয়ন অব্যাহত রাখা হবে।

ইরানের সশস্ত্র বাহিনীর মুখপাত্র আরও বলেন, ইরানের সর্বোচ্চ নেতা ও জনগণ ক্ষেপণাস্ত্র শক্তি জোরদারের পক্ষে এবং সে অনুযায়ীই পদক্ষেপ নেয়া হচ্ছে।

যেসব ব্যক্তি ক্ষেপণাস্ত্র শক্তি নিয়ে ইরানের সঙ্গে আলোচনা চায়, তাদেরকে উদ্দেশ করে তিনি বলেন, ইরানের প্রতিরক্ষা ও ক্ষেপণাস্ত্র সংক্রান্ত বিষয়ে আপনাদের মাথা ঘামানোর প্রয়োজন নেই।

তিনি বলেন, ক্ষেপণাস্ত্র শক্তি হচ্ছে ইরানের রেড লাইন। আর ইরানের প্রতিরক্ষা নীতির লক্ষ্য হচ্ছে ইরানসহ গোটা মধ্যপ্রাচ্যে শান্তি, নিরাপত্তা ও স্থিতিশীলতা প্রতিষ্ঠায় সহযোগিতা করা।

আমেরিকা ও তার কয়েকটি মিত্র দেশ ইরানের ক্ষেপণাস্ত্র কর্মসূচি বন্ধের দাবি জানিয়ে আসছে। ট্রাম্প প্রশাসন বলছে, ক্ষেপণাস্ত্র পরীক্ষার মাধ্যমে ইরান পরমাণু সমঝোতা লঙ্ঘন করছে। কিন্তু ইরান বারবারই বলেছে, ইরানের ক্ষেপণাস্ত্র কর্মসূচির সঙ্গে পরমাণু সমঝোতার কোনো সম্পর্ক নেই। ইউরোপীয় ইউনিয়নের পররাষ্ট্রনীতি বিষয়ক প্রধান কর্মকর্তা নাবিলা মাসরালিও সম্প্রতি বলেছেন, ক্ষেপণাস্ত্র পরীক্ষার মাধ্যমে পরমাণু সমঝোতা লঙ্ঘিত হচ্ছে না।

সূত্রঃ পারসটুডে।

bdn24x7.com, বাংলাদেশনিউজ, এসএস, ০২.১২.২০১৭


Comments are closed.