>> জেএসসি ও জেডিসি পরীক্ষার ফল প্রকাশ ৩০ ডিসেম্বর : শিক্ষামন্ত্রী >> ইয়েমেনের রাজধানী সানায় আবার সৌদি বিমান হামলা নিহত ৩ >> হবিগঞ্জে ট্রাক-পিকআপ সংঘর্ষে ২ জন নিহত

উত্তর কেরিয়াকে ধ্বংসের পাঁয়তারা করছে আমেরিকা: রাশিয়া

নিউজডেস্ক, বাংলাদেশনিউজ

Lavrov 1রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী সের্গেই ল্যাভরভ বলেছেন, ক্ষেপণাস্ত্র কর্মসূচিতে উত্তর কোরিয়ার নেতা কিম জং উনকে উসকানি দিয়ে এবং তাকে ক্ষিপ্ত করে দেশটিকে ধ্বংস করার অজুহাত খুঁজছে ওয়াশিংটন।

বেলারুশের রাজধানী মিনস্কে সাংবদিকদের তিনি এসব কথা বলেছেন। ল্যাভরভ বলেন, উত্তর কোরিয়া ইস্যুতে আমেরিকা অত্যন্ত বিপজ্জনক উসকানি দিচ্ছে। তিনি বলেন, “আমাদের সবার কাছে আমেরিকার ব্যাখ্যা করা দরকার যে, তারা উত্তর কোরিয়াকে ধ্বংসের অজুহাত খুঁজছে কিনা। যদি তারা তা করতে চায় তাহলে সরাসরি বলুক, তখন আমরা সিদ্ধান্ত নেব বিষয়টিতে আমরা কীভাবে প্রতিক্রিয়া দেখাব।”
উত্তর কোরিয়ার ক্ষেপণাস্ত্র পরীক্ষা

তিনি বলেন, উত্তর কোরিয়া ইস্যুতে আমেরিকার সাম্প্রতিক কর্মকাণ্ড দেখে মনে হচ্ছে তারা সচেতনভাবে উস্কানি দিচ্ছে যাতে উত্তর কোরিয়া যুদ্ধে জড়িয়ে যায়। চলতি ডিসেম্বর মাসে দক্ষিণ কোরিয়ার সঙ্গে আমেরিকার যে বিশাল যৌথ বিমান মহড়া অনুষ্ঠানের কথা রয়েছে তার প্রতি ইঙ্গিত করে ল্যাভরভ বলেন, আমেরিকার উচিত এসব বাদ দিয়ে পিয়ংইয়ংয়ের সঙ্গে আলোচনায় বসা।

সূত্রঃ পারসটুডে।

bdn24x7.com, বাংলাদেশনিউজ, এসএস, ০১.১২.২০১৭


Comments are closed.