>> জেএসসি ও জেডিসি পরীক্ষার ফল প্রকাশ ৩০ ডিসেম্বর : শিক্ষামন্ত্রী >> ইয়েমেনের রাজধানী সানায় আবার সৌদি বিমান হামলা নিহত ৩ >> হবিগঞ্জে ট্রাক-পিকআপ সংঘর্ষে ২ জন নিহত

পোপ ফ্রান্সিস বাংলাদেশের জনগণের শান্তি ও সমৃদ্ধি কামনা করেছেন

নিউজডেস্ক, বাংলাদেশনিউজ

Pope Francisশুক্রবার খ্রিষ্টান সম্প্রদায়ের শীর্ষ ধর্মগুরু পোপ ফ্রান্সিস সোহরাওয়ার্দী উদ্যানে উপাসনা ও যাজকদের অভিষেক অনুষ্ঠানে যোগ দেন। সকাল থেকে এ অনুষ্ঠান শুরু হয়। দেশের খ্রিষ্টান সম্প্রদায়ের ৮০ হাজার রোমান ক্যাথলিক এই অনুষ্ঠানে যোগ দেয়ন। পোপ ফ্রান্সিস এ সভায় বাংলাদেশের সব জনগণের শান্তি ও সমৃদ্ধি কামনা করে প্রার্থনা করেন। পোপ ফ্রান্সিসের এ অনুষ্ঠান উপলক্ষে সোহরাওয়ার্দী উদ্যান ঘিরে ব্যাপক নিরাপত্তাব্যবস্থা গ্রহণ করা হয়।

সমাবেশের পরে পোপ ফ্রান্সিস ঢাকার বারিধারায় ভ্যাটিকান দূতাবাস পরিদর্শন করেন। পরে তিনি বিকেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠক করেন। এ ছাড়া পোপ নগরীর আর্চবিশপ হাউসে বাংলাদেশের বিশপদের সঙ্গে বৈঠক করবেন।

পোপ ফ্রান্সিস বৃহস্পতিবার তিন দিনের বাংলাদেশ সফরে ঢাকায় পৌঁছান। তিনি মিয়ানমার থেকে বাংলাদেশে এসেছেন। বাংলাদেশে পোপ ফ্রান্সিসের এই সফর ভ্যাটিকানের রাষ্ট্রপ্রধান ও প্রধান ধর্মগুরুর দ্বিতীয় সফর। ৩১ বছর আগে ১৯৮৬ সালের ১৯ নভেম্বর ভ্যাটিকানের পোপ জন পল দ্বিতীয় সরকারি সফরে বাংলাদেশে আসেন।

পোপ তাঁর মিয়ানমার সফরকালে একই ধরনের উন্মুক্ত গণসমাবেশে প্রার্থনায় নেতৃত্ব দেন এবং হাজার হাজার মানুষের সমাবেশে তিনি ক্ষোভ ও প্রতিশোধ পরিহারের আহ্বান জানান।

আগামীকাল শনিবার পোপ তেজগাঁও মাদার তেরেসা হাউস পরিদর্শন এবং হলি রোজারি চার্চে ধর্মগুরু, ধর্মীয় ও পবিত্র নারী ও পুরুষ, সেমিনারিয়ান নবিসদের সঙ্গে সাক্ষাৎ করবেন। এদিন বিকেল ৩টা ২০ মিনিটে নগরীর নটর ডেম কলেজে প্রায় ১০ হাজার নবীনের সামনে ভাষণ দেবেন। হযরত শাহজালাল বিমানবন্দরে আনুষ্ঠানিক বিদায় জানানোর পর বিকেল ৫টায় পোপ ঢাকা ত্যাগ করবেন।

bdn24x7.com, বাংলাদেশনিউজ, এসএস, ০১.১২.২০১৭


মতামত দিন