>> বরগুণায় সাগরে ট্রলার ডুবি ৪ জেলে উদ্ধার ৪ জন নিখোঁজ >> টেষ্ট অধিনায়কত্ব হারালেন মুশফিকুর রহিম >> নতুন টেষ্ট অধিনায়ক সাকিব আল-হাসান সহ-অধিনায়ক মাহমুদুল্লাহ

সৌদি সামরিক যান ও সেনা ঘাঁটিতে ইয়েমেনের ক্ষেপণাস্ত্র হামলা

নিউজডেস্ক, বাংলাদেশনিউজ

Yemen attacks Saudi military baseইয়েমেনের হুথি সমর্থিত বাহিনী সৌদি সামরিক যানে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে। একটি সামরিক সূত্রের বরাত দিয়ে আল-মাসিরা টিভি চ্যানেল জানিয়েছে, সৌদি আরবের দক্ষিণাঞ্চলীয় জিযান এলাকার “আল-মারিজা” সেনা ঘাঁটিতে হুথি সমর্থিত বাহিনী এ হামলা চালায়। সৌদি সামরিক যানটিতে সেনাদের বহন করা হচ্ছিল বলে জানানো হয়েছে।

একটি সূত্র জানিয়েছে, ইয়েমেনের সেনা বাহিনী সৌদি আরবের দক্ষিণাঞ্চলীয় “নাজরানের” “নাহুকা” পর্যবেক্ষণ টাওয়ারেও কাতিউশা ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে। ক্ষেপণাস্ত্র হামলায় সৌদি বহু সেনা হতাহত হয়েছে এবং সৌদি সেনাদের নতুন পরিকল্পনা লণ্ডভণ্ড হয়েছে।

আমেরিকা, সংযুক্ত আরব আমিরাতসহ আরও কয়েকটি দেশের সহযোগিতায় সৌদি আরব ২০১৫ সালের মার্চ মাস থেকে ইয়েমেনের নিরীহ জনগণের ওপর নির্বিচার হামলা শুরু করেছে। একইসঙ্গে স্থল, জল ও আকাশপথে অবরোধ আরোপ করেছে। সৌদি জোটের বর্বর হামলায় হাজার হাজার নিরীহ ইয়েমেনি হতাহত হয়েছে।

ইয়েমেনের হুথি সমর্থিত সেনাবাহিনীও সৌদি আগ্রাসনের বিরুদ্ধে তীব্র প্রতিরোধ গড়ে তুলেছে।

bdn24x7.com, বাংলাদেশনিউজ, এসএস, ২৯.১১.২০১৭


মতামত দিন