>> জেএসসি ও জেডিসি পরীক্ষার ফল প্রকাশ ৩০ ডিসেম্বর : শিক্ষামন্ত্রী >> ইয়েমেনের রাজধানী সানায় আবার সৌদি বিমান হামলা নিহত ৩ >> হবিগঞ্জে ট্রাক-পিকআপ সংঘর্ষে ২ জন নিহত

চাঁপাইনবাবগঞ্জে জঙ্গি আস্তানায় অভিযান শেষ তিন জঙ্গী নিহত

নিউজডেস্ক, বাংলাদেশনিউজ

Chapai 1চাঁপাইনবাবগঞ্জ জেলার সদর উপজেলার সীমান্তবর্তী পদ্মার চর আলাতলী আলাতুলি ইউনিয়নের মধ্যচর এলাকায় র‌্যাবের ঘিরে রাখা বাড়ি থেকে তিন জঙ্গির লাশ উদ্ধার করা হয়েছে। এ তিনজন বোমা বিস্ফোরণে নিহত হয় বলে ধারণা করা হচ্ছে। নিহতরা জেএমবির সক্রিয় জঙ্গি সদস্য বলে জানিয়েছে র‌্যাব।

উপজেলার মধ্যচর এলাকায় জঙ্গি আস্তানায় অভিযান শেষে এক সংবাদ সম্মেলনে র‌্যাবের মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার মুফতি মাহমুদ খান জানিয়েছেন, রাজশাহীতে বড় ধরনের নাশকতার পরিকল্পনা করেছিল তারা।

তিনি জানান, ঘটনাস্থল থেকে দুটি পিস্তল, ৩টি আইডি (হাতে তৈরি গ্রেনেড), ৭টি ডেটেনেটর, ১২টি পাওয়ার জেল এবং ২টি অবিষ্ফোরিত বোমা, বেশকিছু বিস্ফোরক দ্রব্য ও বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার করা হয়েছে।

তিনি জানান, র‌্যাব সদস্যরা সোমবার গভীর রাত সোমবার (মঙ্গলবার ভোর) ৪টার দিক থেকে সন্দেহজনক বাড়িটি ঘিরে রাখে । এ সময় মাইকে জঙ্গিদের আত্মসমর্পণের আহ্বান জানানো হয়। কিন্তু তারা আত্মসমর্পণ করেনি। ভোর ৫টার দিকে বাড়ির ভেতর থেকে জঙ্গিরা র‌্যাবকে লক্ষ্য করে গুলি ও গ্রেনেড ছোঁড়ে। বাড়ির ভেতরেও বেশকিছু বিস্ফোরণের শব্দ শোনা যায়। বিস্ফোরণের পর খড়ের তৈরি বাড়িতে আগুন ধরে যায়।

এদিকে মঙ্গলবার সকালে র‌্যাব সদস্যরা ওই বাড়ির মালিক রাশিকুল ইসলাম, তাঁর স্ত্রী নাজমা বেগম ও শ্বশুর মো. খোরশেদকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে। অপর একটি সূত্র জানায়, বাড়িটির মালিক রাশিকুল ইসলামের শাশুড়ি মনিরা বেগমকেও জ্ঞিাসাবাদের জন্য আটক করা হয়েছে

র‌্যাব সূত্র জানায়, ১৫ দিন আগে দুজন পাখি দেখার কথা বলে প্রত্যন্ত চরাঞ্চলের বাড়িটি ভাড়া নেন। এ বাড়ির আশপাশে দুই কিলোমিটার এলাকা জুড়ে কোনো বাড়িঘর নেই। বাড়িওয়ালা রাজশাহীর গোদাগাড়ীতে থাকেন। চরের ওই বাড়িটি তারা গরু-মহিষ রাখার কাজে ব্যবহার করতেন।

গ্রাম পুলিশ লতিফুর রহমান জানান, ১০ থেকে ১২ দিন আগে এনজিও কর্মীর পরিচয় দিয়ে দুজন লোক ওই বাড়িতে এসেছিলেন। সেই সময় তারা জানিয়েছিলেন, চরে আসা অতিথি পাখির ছবি তুলতে তারা চর আলাতলীতে এসেছেন।

bdn24x7.com, বাংলাদেশনিউজ, এসএস, ২৮.১১.২০১৭


Comments are closed.