>> বরগুণায় সাগরে ট্রলার ডুবি ৪ জেলে উদ্ধার ৪ জন নিখোঁজ >> টেষ্ট অধিনায়কত্ব হারালেন মুশফিকুর রহিম >> নতুন টেষ্ট অধিনায়ক সাকিব আল-হাসান সহ-অধিনায়ক মাহমুদুল্লাহ

মেয়র হানিফের ১১তম মৃত্যুবার্ষিকী পালিত

নিউজডেস্ক, বাংলাদেশনিউজ

Hanifনানা কর্মসূচির মধ্য দিয়ে আজ মঙ্গলবার ঢাকা মহানগর আওয়ামী লীগের সাবেক সভাপতি এবং ঢাকা সিটি কর্পোরেশনের প্রথম মেয়র মোহাম্মদ হানিফের ১১তম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে।

হানিফের মৃত্যুবার্ষিকী উপলক্ষে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন, ঢাকা মহানগর আওয়ামী লীগ উত্তর ও দক্ষিণ এবং তার সহযোগী সংগঠন সমূহ, মেয়র মোহাম্মদ হানিফ মেমোরিয়াল ফাউন্ডেশন, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটসহ বিভিন্ন সংগঠনের পক্ষ্য থেকে বিস্তারিত কর্মসূচি গ্রহণ করা হয়। কর্মসূচীর মধ্যে ছিল দোয়া ও মিলাদ মাহফিল, কবর জিয়ারত, শ্রদ্ধা নিবেদন, দুস্থঃদের মধ্যে খাদ্য বিতরন ও আলোচনা সভা।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রাজনৈতিক সহচর হানিফ ২০০৪ সালের ২১ আগস্ট গ্রেনেড হামলায় মারাত্মকভাবে আহত হওয়ার পর অসুস্থ অবস্থায় ২০০৬ সালের ২৮ নভেম্বর ইন্তেকাল করেন।

মেয়র হানিফের মৃত্যুবার্ষিকী উপলক্ষে সকাল ১০ টায় আজিমপুর কবরস্থানে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবুল হাসনাত ও সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদের নেতৃত্বে নগর আওয়ামী লীগের নেতাকর্মীরা মরহুমের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। এ সময়ে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাদেক খান, বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশনের সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন। এছাড়াও ঢাকা সিটি করপোরেশন দক্ষিণ, মেয়র মোহাম্মদ হানিফ মেমোরিয়াল ফাউন্ডেশন, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট, ঢাকা দক্ষিণ ছাত্রলীগসহ বিভিন্ন সংগঠন হানিফের কবরে শ্রদ্ধা নিবেদন করে। এ সময়ে সাবেক মেয়রের আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।

মেয়র হানিফের ১১তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে সকাল ১১টায় ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন নগর ভবন প্রঙ্গনে এক আলোচনা সভার আয়োজন করে।

ঢাকা মহানগর দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকনের সভাপতিত্বে আয়োজিত এই অনুষ্ঠানে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন। এছাড়াও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন ও খালিদ মাহমুদ চৌধুরী, মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবুল হাসনাত, সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ প্রমুখ বক্তব্য রাখেন।

এদিকে মরহুমের মৃত্যুবার্ষিকী উপলক্ষে বাদ আসর ঢাকা মহানগর আওয়ামী লীগ দক্ষিণ আলোচনা সভা ও মিলাদ মাহফিলের আয়োজন করে। বঙ্গবন্ধু এভিনিউস্থ মহানগর দক্ষিণ আওয়ামী লীগের অস্থায়ী কার্যালয়ে এই আলোচনা সভা ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবুল হাসনাতের সভাপতিত্বে সভায় আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ প্রমুখ বক্তব্য রাখেন।

bdn24x7.com, বাংলাদেশনিউজ, এসএস, ২৮.১১.২০১৭


মতামত দিন