>> জেএসসি ও জেডিসি পরীক্ষার ফল প্রকাশ ৩০ ডিসেম্বর : শিক্ষামন্ত্রী >> ইয়েমেনের রাজধানী সানায় আবার সৌদি বিমান হামলা নিহত ৩ >> হবিগঞ্জে ট্রাক-পিকআপ সংঘর্ষে ২ জন নিহত

পুলিশের নারী সদস্যরা সততা ও নিষ্ঠার সাথে আইন-শৃংখলা রক্ষায় গুরুত্বপুর্ণ ভুমিকা রাখছেন

নিউজডেস্ক, বাংলাদেশনিউজ

IGP-Shahidul-3পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) একেএম শহীদুল হক বলেছেন বাংলাদেশ পুলিশের নারী সদস্যরা সততা ও নিষ্ঠার সাথে আইন-শৃংখলা রক্ষায় গুরুত্বপুর্ণ ভুমিকা রেখে চলেছেন।

তিনি সোমবার দুপুরে শরীয়তপুর পুলিশ লাইন্স-এ ‘বাংলাদেশ পুলিশ উইমেন নেটওয়ার্কের’ ৯ম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

আইজিপি বলেন,পুলিশের সহযোগিতা নিয়ে দেশ ও সমাজের অনেক ভাল-ভাল কাজ করা সম্ভব। এর জন্য আমাদের মাঝে উদ্ভাবনী শক্তি থাকতে হবে।

এসময় পুলিশ প্রধান চাঁদপুরের পুলিশ সুপার (এসপি) শামসুর নাহার ও শরীয়তপুরের এসপি সাইফুল্লাহ আল মামুনের উদাহরন টেনে বলেন, চাঁদপুরের এমন কোন গ্রাম নেই যেখানে মানুষ এসপিকে চিনেনা। তেমনী প্রকৌশলী কবি ও সাহিত্যিক এসপি সাইফুল্লাহ আল মামুন তার নিজ কর্ম, মেধা ও শ্রম দিয়ে শরীয়তপুর বাসীর কাছে পুলিশের ভাবমুর্তি উজ্জল করেছে।

বাংলাদেশ পুলিশ উইমেন নেটওয়ার্কের সভাপতি ও ডিআইজি( লজিস্টিক) মিলি বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় বিশেষ অতিথি ছিলেন পুনাকের সভাপতি বেগম শামসুর নাহার রহমান। অন্যানোর মধ্যে বক্তব্য রাখেন শরীয়তপুরের পুলিশ সুপার সাইফুল্লাহ আল মামুন, চাঁদপুরে পুলিশ সুপার শামসুর নাহার, শামীমা বেগম প্রমুখ।

এ সভায় শরীয়তপুর পুলিশ উইমেন চাইল্ড সাপোট সেন্টারের বিভিন্ন কর্মকান্ডের বর্ণনা দেন শিক্ষানবীশ সহকারী পুলিশ সুপার(এএসপি) সাইফুল ইসলাম।

নারী পুলিশ সদস্যদের উৎসাহিত করতে বাংলাদেশ পুলিশ ২০১৬ সাল থেকে তাদের বিশেষ কৃতিত্বের জন্য সম্মাননা প্রদান করে আসছে। যা নারী পুলিশদের কর্ম, উদ্দীপনা ও ভাবনায় এক নতুন দিগন্তের উন্মোচন করেছে। ১৯৮৬ সাল থেকে বিসিএস’র মাধ্যমে বাংলাদেশ পুলিশে নারীদের উচ্চ পদে পদায়ন করা হচ্ছে।

বর্তমানে ক্যাডার ও ননক্যাডারসহ ১১ হাজার ৯৫২ জন নারী পুলিশ সদস্য আইন-শৃঙ্খলা রক্ষায় নিয়োজিত রয়েছে।

আলোচনা সভা ও পুরস্কার বিতরণ শেষে কেক কেটে বাংলাদেশ পুলিশ উইমেন নেটওয়ার্কের ৯ম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করা হয়।

bdn24x7.com, বাংলাদেশনিউজ, এসএস, ২৭.১১.২০১৭


Comments are closed.