>> বরগুণায় সাগরে ট্রলার ডুবি ৪ জেলে উদ্ধার ৪ জন নিখোঁজ >> টেষ্ট অধিনায়কত্ব হারালেন মুশফিকুর রহিম >> নতুন টেষ্ট অধিনায়ক সাকিব আল-হাসান সহ-অধিনায়ক মাহমুদুল্লাহ

মিস ইউনিভার্সের মুকুট জিতলেন দক্ষিণ আফ্রিকা সুন্দরী

নিউজডেস্ক, বাংলাদেশনিউজ

MIss Universeএবার মিস ইউনিভার্সের মুকুট জিতেছেন দক্ষিণ আফ্রিকা সুন্দরী ডেমি-লেই নেল-পিটার্স।

মার্কিন যুক্তরাষ্ট্রের লাস ভেগাস শহরে বসেছিল মিস ইউনিভার্স প্রতিযোগিতার ৬৬তম আসর। ৯২ জন প্রতিযোগী অংশগ্রহণ করেছিলেন মিস ইউনিভার্স প্রতিযোগিতায়। আর সবাইকে পছনে ফেলে খেতাব জিতে নেন দক্ষিণ আফ্রিকার ডেমি-লেই নেল-পিটার্স। রবিবার বিজয়ী হিসেবে নাম ঘোষণা করা হয় দক্ষিণ আফ্রিকা সুন্দরীর।

প্রতিযোগিতায় প্রথম রানারআপ হয়েছেন কলম্বিয়ান সুন্দরী লরা গনজালেজ এবং দ্বিতীয় রানারআপ হয়েছেন জ্যামাইকান সুন্দরী ডেভিনা বেনেট।

৫ ফুট ৮ ইঞ্চি উচ্চতার ২২ বছর বয়সী ডেমি পিটারস দক্ষিণ আফ্রিকার পশ্চিম কেপ রাজ্যের মেয়ে। তিনি নর্থ-ওয়েস্ট ইউনিভার্সিটি থেকে ব্যবস্থাপনায় ডিগ্রি নিয়েছেন। পড়াশোনার পাশাপাশি ডেমি নারীদের আত্মরক্ষার প্রশিক্ষণ দেন। এর কারণ ডেমি একবার নিজেই অপহৃত হয়েছিলেন! তিনি যখন ‘মিস সাউথ আফ্রিকা’ নির্বাচিত হলেন তার এক মাস পরই তাকে অপহরণ করা হয়। তবে পিস্তলের সামনে মাথা নত করেননি এই সুন্দরী, বরং ওই ঘটনার পর আত্মরক্ষার কৌশল শেখার নেশা তার আরও বেড়ে যায়।

তিনি বলেন, ‘এখনো অনেক দেশে একই কাজের জন্য পুরুষদের চেয়ে নারীদের কম পারিশ্রমিক দেওয়া হয়। এটি কোনভাবে ঠিক নয়। পারিশ্রমিক থেকে শুরু করে প্রতিটি ক্ষেত্রে নারী-পুরুষের সম-অধিকার থাকা উচিত।’

প্রতিযোগিতায় সেরা হয়ে পিটার্স বিপুল অর্থ, নিউ ইয়র্ক সিটিতে একটি বিলাসবহুল অ্যাপার্টমেন্ট এবং আরও অনেক পুরস্কার জিতে নিয়েছেন।

bdn24x7.com, বাংলাদেশনিউজ, এসএস, ২৭.১১.২০১৭


Comments are closed.