>> বরগুণায় সাগরে ট্রলার ডুবি ৪ জেলে উদ্ধার ৪ জন নিখোঁজ >> টেষ্ট অধিনায়কত্ব হারালেন মুশফিকুর রহিম >> নতুন টেষ্ট অধিনায়ক সাকিব আল-হাসান সহ-অধিনায়ক মাহমুদুল্লাহ

লুইসের বিধ্বংসী ব্যাটিং নৈপুন্যে জয়ের ধারায় ফিরলো ঢাকা

নিউজডেস্ক, বাংলাদেশনিউজ

BPL lewis-dhakaওয়েস্ট ইন্ডিজের বাঁ-হাতি ব্যাটসম্যান এভিন লুইসের ৩১ বলে ৭৫ রানের বিধ্বংসী ইনিংসে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টুয়েন্টি টুয়েন্টি ক্রিকেটের পঞ্চম আসরে চট্টগ্রাম পর্বের পঞ্চম ও টুর্নামেন্টের ২৯তম ম্যাচে স্বাগতিক চিটাগং ভাইকিংসকে ৭ উইকেটে হারালো ঢাকা ডায়নামাইটস। টানা দু’ম্যাচ হারের পর জয়ের দেখা পেল ঢাকা। এই জয়ে ৯ খেলায় ৫ জয়ে ১১ পয়েন্ট নিয়ে রান রেটে এগিয়ে থেকে টেবিলের শীর্ষে উঠলো সাকিব আল হাসানের ঢাকা। অপরদিকে, ৯ খেলায় ২ জয়ে ৫ পয়েন্ট নিয়ে টেবিলের তলানিতেই থাকলো সৌম্য-তাসকিনের চিটাগং।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাট হাতে নামে চিটাগং। দলীয় ১৭ রানে ব্যক্তিগত ১ রানে ফিরে যান ওপেনার সৌম্য সরকার। এরপর ঢাকার বোলারদের উপর চড়াও হন অধিনায়ক নিউজিল্যান্ডের লুক রঞ্চি ও আনামুল হক। তৃতীয় উইকেটে ৬৫ বলে ১০৭ রান যোগ করেন রঞ্চি ও আনামুল। শতরানের জুটি গড়ার পথে রঞ্চি ও আনামুল হাফ-সেঞ্চুরির স্বাদ নিয়েছেন।

৪টি করে চার ও ছক্কায় ৪০ বলে ৫৯ রান করেন রঞ্চি। ৪৭ বলে ৭৩ রানের ইনিংস খেলেন আনামুল। তার ইনিংসে ৩টি চার ও ৬টি ছক্কা ছিলো।

রঞ্চি ও আনামুলের বিদায়ের পর শেষদিকে জিম্বাবুয়ের সিকান্দার রাজার ১১ বলে অপরাজিত ২৬ ও আফগানিস্তানের নাজিবুল্লাহ জাদরানের ১০ বলে ১৬ রানের সুবাদে ২০ ওভারে ৫ উইকেটে ১৮৭ রান করে চিটাগং। ঢাকার পক্ষে ১টি করে উইকেট নেন সাকিব, নারাইন, আবু হায়দার ও শহিদ।

জয়ের জন্য ১৮৮ রানের লক্ষ্যটা সহজ করে ফেলেন ঢাকার ওয়েস্ট ইন্ডিজের খেলোয়াড় লুইস। উইকেটের চারপাশে চার-ছক্কার বন্যায় দিশেহারা করে ফেলেন চিটাগং-এর বোলারদের। ২৪তম বলেই হাফ-সেঞ্চুরির স্বাদ নেন তিনি। শেষ পর্যন্ত ৩টি চার ও ৯টি ছক্কায় ৩১ বলে ৭৫ রান করে আউট হন ম্যাচ সেরা লুইস।

লুইসের বিদায়ের পর ইংল্যান্ডের জো ডেনলির ৪৪, দক্ষিণ আফ্রিকার ক্যামেরন ডেলপোর্টের ২৪ বলে অপরাজিত ৪৩ ও সাকিবের অপরাজিত ২২ রানে ৭ বল বাকী রেখেই জয়ের স্বাদ নেয় ঢাকা।

সংক্ষিপ্ত স্কোর

চিটাগং ভাইকিংস
১৮৭/৫, ২০ওভার (আনামুল ৭৩, রঞ্চি ৫৯, নারাইন ১/১১)।

ঢাকা ডায়নামাইটস
১৯১/৩, ১৮.৫ ওভার (লুইস ৭৫, ডেনলি ৪৪, তানভীর ১/১৮)।

ফল : ঢাকা ডায়নামাইটস ৭ উইকেটে জয়ী।
ম্যাচ সেরা : এভিন লুইস (ঢাকা ডায়নামাইটস)।

bdn24x7.com, বাংলাদেশনিউজ, এসএস, ২৭.১১.২০১৭


Comments are closed.