>> জেএসসি ও জেডিসি পরীক্ষার ফল প্রকাশ ৩০ ডিসেম্বর : শিক্ষামন্ত্রী >> ইয়েমেনের রাজধানী সানায় আবার সৌদি বিমান হামলা নিহত ৩ >> হবিগঞ্জে ট্রাক-পিকআপ সংঘর্ষে ২ জন নিহত

অপ্রতিরোধ্য ম্যান সিটির প্রিমিয়ার লীগে নতুন রেকর্ড

নিউজডেস্ক, বাংলাদেশনিউজ

Man Cityএক গোলে পিছিয়ে থেকেও শেষ পর্যন্ত হাডার্সফিল্ড টাউনের বিপক্ষে ২-১ গোলের জয় তুলে নিয়ে প্রিমিয়ার লীগে নতুন রেকর্ড গড়েছে টেবিলের শীর্ষে থাকা ম্যানচেষ্টার সিটি।

হাডার্সফিল্ডের মাঠে এ্যাওয়ে ম্যাচটিতে সার্জিও আগুয়েরো ও রাহিম ষ্টার্লিংয়ের গোলে ম্যান সিটি শুধুমাত্র তিন পয়েন্টই অর্জণ করেনি প্রিমিয়ার লীগে নতুন মাইলফলক সৃষ্টি করেছে।

নিকোলাস ওটামেন্ডির আত্মঘাতি গোলে বিরতির আগে সিটিজেনরা পিছিয়ে পড়েছিল। আর এর ফলে আরো একবার হাডার্সফিল্ড পেপ গার্দিওলার দলের বিপক্ষে কঠিন প্রতিপক্ষ হিসেবে আবির্ভূত হয়। কিন্তু ৪৭ মিনিটে সার্জিও আগুয়েরোর স্পট কিকে ম্যান সিটি সমতায় ফেরে। ৮৪ মিনিটে রাহিম ষ্টার্লিং জয়সূচক গোল উপহার দেন। আর এই জয়ে টানা ১১টি এ্যাওয়ে ম্যাচে জয়ের কৃতিত্ব দেখালো সিটিজেনরা। সব ধরনের প্রতিযোগিতায় কোন ইংলিশ ক্লাবের হয়ে এটা একটি রেকর্ড।

এই জয়ে ১৩টি লীগ ম্যাচে ৩৭ পয়েন্ট নিয়ে সুস্পষ্ট ব্যবধানে টেবিলের শীর্ষ স্থানটি দখল করে আছে ম্যান সিটি। দ্বিতীয় স্থানে থাকা নগর প্রতিদ্বন্দ্বী ম্যানচেষ্টার ইউনাইটেডের সংগ্রহ ২৯ পয়েন্ট। ১৯৯০-৯১ মৌসুমে লিভারপুলের পরে প্রিমিয়ার লীগের ইতিহাসে লীগের এই সময়ে এসে এত বড় ব্যবধানে কোন দলই এগিয়ে থাকেনি।

১৯৯৫ সালে ব্ল্যাকবার্ন রোভার্সের বিপক্ষে এউড পার্কের ম্যাচটির পর ৯৬ ম্যাচ পরে প্রথমার্ধে পিছিয়ে থেকেও এ্যাওয়ে ম্যাচে জয় নিশ্চিত করেছে সিটি। ১২ জয় ও একটি ড্র নিয়ে উড়তে থাকা সিটি’র পরবর্তী প্রতিপক্ষ সাউদাম্পটন।

bdn24x7.com, বাংলাদেশনিউজ, এসএস, ২৭.১১.২০১৭


Comments are closed.