>> বরগুণায় সাগরে ট্রলার ডুবি ৪ জেলে উদ্ধার ৪ জন নিখোঁজ >> টেষ্ট অধিনায়কত্ব হারালেন মুশফিকুর রহিম >> নতুন টেষ্ট অধিনায়ক সাকিব আল-হাসান সহ-অধিনায়ক মাহমুদুল্লাহ

‘সিরিয়ায় দায়েশের পতনের প্রতিশোধ ইয়েমেনের উপর নিতে চায় সৌদি আরব’

নিউজডেস্ক, বাংলাদেশনিউজ

Abdul Malik Al Houthiসৌদি আরব মধ্যপ্রাচ্যে ধর্মান্ধ সন্ত্রাসী গোষ্ঠী দায়েশের পতনের প্রতিশোধ ইয়েমেনের জনগণের উপর নিতে চায় বলে অভিযোগ করেছে দেশটির পপুলার হুথি আনসারুল্লাহ আন্দোলন। আন্দোলনের মহাসচিব আব্দুল মালেক হুথি শনিবার রাতে ইরাক ও সিরিয়ায় দায়েশের পতন উপলক্ষে এক শুভেচ্ছা বার্তায় এই অভিযোগ করেন।

তিনি বলেন, দায়েশের বিরুদ্ধে প্রতিরোধ সংগ্রামীদের এ বিজয় মধ্যপ্রাচ্যের সবগুলো দেশের জনগণের বিজয়ের শামিল। হুথি নেতা বলেন, দায়েশের পতনের ফলে মধ্যপ্রাচ্যের জনগণ একটি মহা ও সর্বগ্রাসী প্রলয় থেকে মুক্তি পেয়েছে।

আমেরিকা ও তার আঞ্চলিক মিত্র দেশগুলো বিশেষ করে সৌদি আরব এই জঙ্গি গোষ্ঠীকে সর্বাত্মক পৃষ্ঠপোষকতা দিয়েছে বলে তিনি অভিযোগ করেন।
দায়েশের পতন উদযাপন করছে সিরিয়ার একদল শিশু

আব্দুলমালেক বাদরুদ্দিন বলেন, দায়েশের পতনকে সৌদি আরব নিজের পরাজয় ও মার্কিন পরিকল্পনার ব্যর্থতা বলে মনে করছে। রিয়াদ এই পরাজয়ের প্রতিশোধ ইয়েমেনের জনগণের ওপর নিতে চায়। কাজেই ইয়েমেনকে আগের চেয়ে শক্তিশালী অবস্থানে থেকে সৌদি আগ্রাসন প্রতিহত করতে হবে বলে তিনি উল্লেখ করেন।

গত সপ্তাহে ইরাক ও সিরিয়ার সেনাবাহিনী নিজ নিজ দেশে উগ্র জঙ্গি গোষ্ঠী দায়েশের সর্বশেষ ঘাঁটি দখল করে নিয়েছে। এর ফলে এই দুই দেশে ব্যাপক ধ্বংসযজ্ঞ চালানো এই জঙ্গি গোষ্ঠীটির চূড়ান্ত পরাজয় হয়েছে।

bdn24x7.com, বাংলাদেশনিউজ, এসএস, ২৬.১১.২০১৭


Comments are closed.