>> বরগুণায় সাগরে ট্রলার ডুবি ৪ জেলে উদ্ধার ৪ জন নিখোঁজ >> টেষ্ট অধিনায়কত্ব হারালেন মুশফিকুর রহিম >> নতুন টেষ্ট অধিনায়ক সাকিব আল-হাসান সহ-অধিনায়ক মাহমুদুল্লাহ

টেকসই উন্নয়ন নিশ্চিত করতে গণতন্ত্রের অগ্রযাত্রাকেও বেগবান করতে হবে : রাষ্ট্রপতি

নিউজডেস্ক, বাংলাদেশনিউজ

abdul-hamid presidentরাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বলেছেন, গণতন্ত্র ও উন্নয়ন একে অপরের পরিপূরক। টেকসই উন্নয়ন নিশ্চিত করতে হলে গণতন্ত্রের অগ্রযাত্রাকেও বেগবান করতে হবে।

শহীদ ডা. মিলন দিবস উপলক্ষে দেয়া রবিবার এক বাণীতে রাষ্ট্রপতি ডা. মিলনের আত্মত্যাগের কথা স্মরণ করে বলেন, ‘বাংলাদেশের গণতান্ত্রিক আন্দোলনে ডা. মিলন এক উজ্জ্বল নক্ষত্র। ২৭ নভেম্বর, শহীদ ডা. মিলন দিবস। স্মৃতিময় এই দিনে আমি গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করি বাংলাদেশে গণতন্ত্র প্রতিষ্ঠার আন্দোলনে আত্মোৎসর্গকারী ডা. সামসুল আলম খান মিলনকে।’

তিনি বলেন, গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলনে ১৯৯০ সালের এই দিনে পুলিশের গুলিতে তিনি শাহাদৎবরণ করেন। সেদিনের তার সেই আত্মত্যাগ চলমান গণতান্ত্রিক আন্দোলনকে বেগবান করে, সুগম হয় গণতন্ত্র পুন:প্রতিষ্ঠার পথ।

হামিদ বলেন, শহীদ ডা. মিলনের আত্মত্যাগ বিফলে যায়নি। তার আত্মত্যাগের ধারাবাহিকতায় গণতন্ত্র প্রতিষ্ঠিত হয়। দেশের প্রতিটি গণতন্ত্রকামী মানুষ চিরদিন ডা. মিলনের অবদানকে শ্রদ্ধার সাথে স্মরণ রাখবে।

নতুন প্রজন্ম ডা. মিলনের আদর্শে অনুপ্রাণিত হয়ে দেশের উন্নয়ন ও গণতান্ত্রিক রীতিনীতির চর্চায় নিজেদেরকে নিয়োজিত করবে বলে আশা প্রকাশ করে রাষ্ট্রপতি শহীদ ডা. মিলনের আত্মার মাগফেরাত কামনা করেন।

bdn24x7.com, বাংলাদেশনিউজ, এসএস, ২৫.১১.২০১৭


Comments are closed.