>> জেএসসি ও জেডিসি পরীক্ষার ফল প্রকাশ ৩০ ডিসেম্বর : শিক্ষামন্ত্রী >> ইয়েমেনের রাজধানী সানায় আবার সৌদি বিমান হামলা নিহত ৩ >> হবিগঞ্জে ট্রাক-পিকআপ সংঘর্ষে ২ জন নিহত

চলে গেলেন বারী সিদ্দিকী

নিউজডেস্ক, বাংলাদেশনিউজ

BARI-SIDDIQUEবংশীবাদক, গীতিকার ও প্রথিতযশা সঙ্গীতশিল্পী বারী সিদ্দিকী (৬৩) চলে গেলেন। বৃহস্পতিবার দিবাগত রাত দু’টার দিকে চিকিৎসাধীন অবস্থায় রাজধানীর স্কয়ার হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্নালিল্লাহি…রাজেউন)।

আধ্যাত্মিক ও লোকগানের জনপ্রিয় এ শিল্পী গত কয়েকদিন ধরেই স্কয়ার হাসপাতালে লাইফ সাপোর্টে ছিলেন। স্কয়ার হাসপাতালের কর্মকর্তা মাহমুদুন্নবী জানান, রাত দু’টা ৫ মিনিটের দিকে বারী সিদ্দিকী ইন্তেকাল করেন।

বারী সিদ্দিকীর ছেলে সাব্বির সিদ্দিকী জানান, বছর দুয়েক যাবৎ তার বাবা কিডনির সমস্যায় ভুগছিলেন। গত বছর থেকে সপ্তাহে ৩ দিন তিনি কিডনির ডায়ালাইসিস করছিলেন।

চিকিৎসকদের মতামত উল্লেখ করে তার ছেলে বলেন, তার দুটি কিডনি অকার্যকর হয়ে পড়েছিল। তিনি বহুমূত্র রোগেও ভুগছিলেন। এ ছাড়া গত শুক্রবার রাতে তিনি হৃদরোগে আক্রান্ত হন। এরপর তাকে যখন হাসপাতালে নেয়া হয়, তখন তিনি অচেতন ছিলেন। তাকে দ্রুত নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) ভর্তি করা হয়।

সাব্বির সিদ্দিকী আরো জানান, শুক্রবার সকাল পৌনে ১০টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদ প্রাঙ্গণে তার বাবার প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। এরপর সকাল পৌনে ১১টার দিকে তার মরদেহ বাংলাদেশ টেলিভিশন (বিটিভি) ভবনে নেয়া হয়। সেখানে তার দ্বিতীয় জানাজা শেষে তাকে নেত্রকোনা নিয়ে যাওয়া হয়। বিকেল সাড়ে ৪টায় শহরের সাতপাই এলাকার সরকারি কলেজ মাঠে গুণী এই সংগীতশিল্পীর তৃতীয় জানাজা অনুষ্ঠিত হয়।

]বারী সিদ্দিকীর শেষ ইচ্ছা পূরণ করতে নেত্রকোনা সদরের কারলি গ্রামের বাউল বাড়িতে পারিবারিক কবরস্থানে তার মরদেহ দাফন করা হয়। শুক্রবার সন্ধ্যা সাড়ে ৬টায় শেষবারের মতো জানাজা শেষে রাত পৌনে ৭টার তাঁর দিকে দাফন সম্পন্ন হয়।

bdn24x7.com, বাংলাদেশনিউজ, এসএস, ২৫.১১.২০১৭


Comments are closed.