>> জেএসসি ও জেডিসি পরীক্ষার ফল প্রকাশ ৩০ ডিসেম্বর : শিক্ষামন্ত্রী >> ইয়েমেনের রাজধানী সানায় আবার সৌদি বিমান হামলা নিহত ৩ >> হবিগঞ্জে ট্রাক-পিকআপ সংঘর্ষে ২ জন নিহত

জম্মু-কাশ্মিরে ঈদের নামাজ শেষে নিরাপত্তা বাহিনীর সঙ্গে জনতার সংঘর্ষ

নিউজডেস্ক, বাংলাদেশনিউজ

India Kashmir 2জম্মু-কাশ্মিরের বিভিন্নস্থানে শনিবার ঈদের নামাজ শেষে প্রতিবাদী জনতা ও নিরাপত্তা বাহিনীর মধ্যে সংঘর্ষ হয়। শ্রীনগর ঈদগাহ এবং উত্তর ও দক্ষিণ কাশ্মিরের বিভিন্ন অংশে উভয়পক্ষের মধ্যে এসব সংঘর্ষ হয়। ক্ষুব্ধ মানুষজন নিরাপত্তা বাহিনীকে লক্ষ্য করে ইট-পাথর ছুঁড়লে কাঁদানে গ্যাস নিক্ষেপ করে পাল্টা জবাব দেয় সরকারি বাহিনী।

এদিকে উত্তর কাশ্মিরের বারামুল্লার সোপর শহরে মার্কাজি জামিয়া মসজিদে ঈদের নামাজ শেষে হতেই সেখানকার প্রতিবাদী তরুণরা বিক্ষোভ প্রদর্শনসহ মিছিল বের করার চেষ্টা করেএবং ইসলাম ও স্বাধীনতার সমর্থনে স্লোগান দিলে পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে। এসময় নিরাপত্তা বাহিনী তাদের বাধা দিলে উভয়পক্ষের মধ্যে সংঘর্ষ হয়।

অন্যদিকে, হুররিয়াত কনফারেন্সের একাংশের প্রধান সাইইয়েদ আলী শাহ গিলানি ও মীরওয়াইজ ওমর ফারুককে গৃহবন্দি করা হয়েছে। গিলানি অবশ্য আগে থেকেই গৃহবন্দি রয়েছেন। গিলানি এ নিয়ে গত ৭ টি ঈদে যোগ দিতে পারলেন না। শুক্রবার গ্রেফতার হয়েছেন জেকেএলএফ চেয়ারম্যান ইয়াসীন মালিক। তাকে শ্রীনগর কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়।

গ্রেফতারের আগে তিনি সাংবাদিকদের বলেন, ‘স্বৈরশাসকও ঈদের প্রাক্কালে লোকেদের কারাগার থেকে মুক্তি দেয়। কিন্তু ভারতীয় স্বৈরশাসক ও অত্যাচারীরা এই অনুষ্ঠানের প্রাক্কালে লোকেদের গ্রেফতার করে খুশি হয়।’

এদিন, সকালে জম্মু–কাশ্মিরের কুলগাম জেলার তান্ত্রিপোরার বেহিবাগ এলাকায় নিরাপত্তা বাহিনীর সঙ্গে সংঘর্ষে ইশফাক আহমেদ পাদ্দার নামে এক লস্কর ই তাইয়্যেবা গেরিলা নিহত হয়।

bdn24x7.com, বাংলাদেশনিউজ, এসএস, ০২.০৯.২০১৭


Comments are closed.