>> ইরাক ও সিরিয়ায় মার্কিন বিমান হামলায় নিহত আরও ৬১

ব্রিটেনে ২৫ হাজার তাকফিরি সন্ত্রাসী রয়েছে : ইইউ

নিউজডেস্ক, বাংলাদেশনিউজ

Gilles de Kerchove 1ইউরোপীয় ইউনিয়নের সন্ত্রাসবাদ-বিরোধী কর্মসূচীর শীর্ষ কর্মকর্তা জাইলস ডি কেরচোভ বলেছেন, ব্রিটেনে ২৫ হাজারের মতো উগ্র তাকফিরি সন্ত্রাসী রয়েছে এবং তারা ব্রিটেনসহ পুরো ইউরোপীয় ইউনিয়নের জন্য হুমকি সৃষ্টি করতে পারে।

স্পেনের ‘এল মানডো’ পত্রিকাকে দেয়া সাক্ষাৎকারে ডি কেরচোভ এ কথা বলেছেন। তিনি আশংকা করেন, স্পেনের বার্সোলোনা ও ক্যামব্রিলস শহরে যে গাড়ি হামলা হয়েছে তেমন হামলা আরো হতে পারে। গিলেস দে ইউরোপীয় ইউনিয়নের সন্ত্রাসবাদ-বিরোধী কর্মসূচির সমন্বয়কের দায়িত্ব পালন করছেন।

তিনি সুস্পষ্ট করে বলেন, “আমরা আরো হামলার মুখে পড়তে যাচ্ছি।” ডি কেরচোভ বলেন, ইউরোপে যেসব হামলা হয়েছে তার বেশিরভাগই সিরিয়ার রাকা শহর থেকে সন্ত্রাসীদের দেয়া নির্দেশনা অনুযায়ী হয়েছে; এ ক্ষেত্রে শুধু ব্যতিক্রম ছিল ব্রাসেলস ও প্যারিস। সিরিয়ার রাকা হচ্ছে উগ্র সন্ত্রাসী গোষ্ঠী দায়েশের কথিত খেলাফতের রাজধানী।

ডি কেরচোভ আরও বলেন, উগ্র সন্ত্রাসীরা তাদের অনুসারীদেরকে যতটা না রাকা শহরে যেতে বলে তার চেয়ে বেশি উৎসাহিত করে নিজেদের দেশে হামলা চালাতে। এক্ষেত্রে ঘরে তৈরি ছোট-খাটো অস্ত্র দিয়ে হলেও তারা হামলা চালানোর জন্য সন্ত্রাসীদেরকে উৎসাহিত করে।

bdn24x7.com, বাংলাদেশনিউজ, এসএস, ০২.০৯.২০১৭


Comments are closed.