>> জেএসসি ও জেডিসি পরীক্ষার ফল প্রকাশ ৩০ ডিসেম্বর : শিক্ষামন্ত্রী >> ইয়েমেনের রাজধানী সানায় আবার সৌদি বিমান হামলা নিহত ৩ >> হবিগঞ্জে ট্রাক-পিকআপ সংঘর্ষে ২ জন নিহত

পেলেকে ছাড়িয়ে গেলেন রোনালদো

নিউজডেস্ক, বাংলাদেশনিউজ

christiano ronaldoবিশ্বকাপ ফুটবল বাছাই পর্বে গতকাল পর্তুগালের সপ্তম ম্যাচে হ্যাট্টিক করে আন্তর্জাতিক গোলদাতাদের তালিকায় ব্রাজিলের কিংবদন্তি পেলে’কে ছাড়িয়ে গেলেন ক্রিশ্চিয়ানো রোনালদো।

বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে ফারো আইসল্যান্ডের বিপক্ষে তার হ্যাটট্রিকে ভর করে পর্তুগাল জয় পেয়েছে ৫-১ গোলের ব্যবধানে। পর্তুগালের হয়ে এটা ছিল রোনালদোর পঞ্চম হ্যাটট্রিক।

তবে বৃহস্পতিবার রাতে তিন গোল করে রোনালদো ছাড়িয়ে গেছেন ব্রাজিলের কিংবদন্তি পেলেকে। জাতীয় দলের হয়ে পেলে গোল করেছেন ৭৭টি। ফারো আইসল্যান্ডের বিপক্ষে মাঠে নামার আগে রোনালদোর গোল ছিল ৭৫টি। হ্যাটট্রিক করায় জাতীয় দলের জার্সিতে রোনালদোর গোলসংখ্যা দাঁড়িয়েছে ৭৮ এর। যা তিনি ১৪৪ ম্যাচে করেছেন। এই গোলের মধ্য দিয়ে জাতীয় দলের হয়ে সর্বকালের সর্বোচ্চ গোলদাতাদের তালিকায় রোনালদো উঠে এসেছেন পাঁচ নম্বরে।

এই তালিকায় শীর্ষে আছেন ইরানের আলী দাইয়ি। তিনি ইরানের হয়ে করেছেন ১০৯ গোল। ১৪৯ ম্যাচে ১০৯টি গোল করেছেন তিনি। দ্বিতীয় স্থানে আছেন হাঙ্গেরির পুসকাস। তিনি জাতীয় দলের হয়ে করেছেন ৮৪ গোল। ৮০ গোল নিয়ে এই তালিকায় তৃতীয় স্থানে আছেন জাপানের কামামোতো। ৭৯ গোল নিয়ে চতুর্থ স্থানে আছেন জাম্বিয়ার চিতালু। এর পরেই আছেন রোনালদো। অবশ্য রোনালদোর সমান (৭৮) গোল নিয়ে ষষ্ঠ স্থানে আছেন ইরাকের হোসেন সাঈদ। ৭৭ গোল নিয়ে পেলে আছেন সপ্তম স্থানে। ৯২ ম্যাচে ৭৭টি গোল ছিলো পেলের।

bdn24x7.com, বাংলাদেশনিউজ, এসএস, ০১.০৯.২০১৭


Comments are closed.