>> ইরাক ও সিরিয়ায় মার্কিন বিমান হামলায় নিহত আরও ৬১

আমেরিকার টেক্সাসে ‘ভয়ঙ্কর’ হারিকেন হার্ভের আঘাতে নিহত ৪৪

নিউজডেস্ক, বাংলাদেশনিউজ

Hurricane Hurvey destruction 1আমেরিকার টেক্সাস অঙ্গরাজ্যে শক্তিশালী হারিকেন হার্ভের আঘাতে অন্তত ৪৪ জন নিহত হয়েছে এবং দশ লাখেরও বেশি অধিবাসীকে সেখান থেকে সরিয়ে নেয়া হয়েছে। এছাড়া, হারিকেনের তাণ্ডবে ৪৮০ কিলোমিটার এলাকা মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে।

ভয়ঙ্কর হারিকেন হার্ভের আঘাতের ফলে হিউষ্টন শহরের ১৩০ কিলোমিটার পূর্বে অবস্থিত বেমোন্ট শহরে খাবার পানির সরবরাহ লাইন বিচ্ছিন্ন হয়ে পড়েছে। মার্কিন পুলিশ এবং সেনাবাহিনী বৃহস্পতিবার থেকে টেক্সাসের বিভিন্ন এলাকায় আটকে পড়া হাজার হাজার মানুষকে নিরাপদ স্থানে সরিয়ে নিয়েছে। এদিকে, টেক্সাসের ৭,৭৯,০০০ জন অধিবাসীকে তাদের বাড়িঘর ছেড়ে অন্যত্র চলে যেতে বলা হয়েছে এবং হারিকেনে সৃষ্ট বন্যার ফলে ব্যাপক ধ্বংসযজ্ঞের আশঙ্কায় ৯,৮০,০০০ মানুষ স্বেচ্ছায় তাদের বাড়িঘর ছেড়ে অন্যত্র চলে গেছে বলে সংবাদ মাধ্যমে খবর প্রকাশিত হয়েছে।

Hurricane Harveyহারিকেন হার্ভের আঘাতে অন্তত ৪৪ ব্যক্তি নিহত বা মারা গেছে বলে আশঙ্কা করা হচ্ছে। এছাড়া, আরো ১৯ ব্যক্তি এখনো নিখোঁজ রয়েছে। প্রায় ১,৮৯,০০০টি বাড়িঘর এবং ব্যবসা প্রতিষ্ঠানে বিদ্যূত নেই এবং ১,০০,০০০টি বাড়িঘর বন্যার কারণে ব্যাপক ক্ষয়ক্ষতির মুখে পড়েছে।

bdn24x7.com, বাংলাদেশনিউজ, এসএস, ০১.০৯.২০১৭


Comments are closed.