>> জেএসসি ও জেডিসি পরীক্ষার ফল প্রকাশ ৩০ ডিসেম্বর : শিক্ষামন্ত্রী >> ইয়েমেনের রাজধানী সানায় আবার সৌদি বিমান হামলা নিহত ৩ >> হবিগঞ্জে ট্রাক-পিকআপ সংঘর্ষে ২ জন নিহত

ব্যাটিং-এ ক্যারিয়ার সেরা টেষ্ট র‌্যাংকিং-এ সাকিব-তামিম

নিউজডেস্ক, বাংলাদেশনিউজ

Shakib and Tamim 1অষ্ট্রেলিয়ার বিপক্ষে ঢাকা টেষ্টে দুর্দান্ত পারফরমেন্সের স্বীকৃতি হিসেবে আইসিসি টেষ্ট ব্যাটসম্যান র‌্যাংকিংয়ে ক্যারিয়ার সেরা অবস্থানে বাংলাদেশের তামিম ইকবাল ও সাকিব আল হাসান।

অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের প্রথম ম্যাচে ৭১ ও ৭৮ রানের ইনিংস খেলেন ক্যারিয়ারের ৫০তম টেষ্ট ম্যাচ খেলতে নামা তামিম। ৫০তম টেষ্ট খেলতে নামা সাকিবও প্রথম ইনিংসে করেন ৮৪ রান। তবে দ্বিতীয় ইনিংসে ৫ রানের বেশি করতে পারেননি তিনি। তারপরও ব্যাটিং-এ উন্নতি হয়েছে তামিম ও সাকিবের।

ছয় ধাপ এগিয়ে ১৪তম স্থানে উঠে এসেছেন তামিম। তার রেটিং ৭০৯। টেষ্ট ক্যারিয়ারে এটিই তামিমের সেরা রেটিং। ক্যারিয়ার সেরা রেটিং সাকিবেরও। তার অর্জিত রেটিং ৬৯৪। সাকিব আছেন ১৭তম স্থানে।

৬৪৩ রেটিং নিয়ে ২৩তম স্থানে রয়েছে বাংলাদেশ অধিনায়ক মুশফিকুর রহিম।

আইসিসির ব্যাটসম্যানদের তালিকায় সবার উপরে আছেন অষ্ট্রেলিয়ার অধিনায়ক স্পিভেন স্মিথ। তার রেটিং ৯৩৮। দ্বিতীয় ও তৃতীয়স্থানে আছেন যথাক্রমে ইংল্যান্ডের অধিনায়ক জো রুট ও নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন।

আইসিসি টেষ্ট র‌্যাংকিং-এ বাংলাদেশ ব্যাটসম্যানদের অবস্থান

র‌্যাংকিং খেলোয়াড় রেটিং

১৪ তামিম ইকবাল ৭০৯
১৭ সাকিব আল হাসান ৬৯৪
২৩ মুশফিকুর রহিম ৬৪৩
৩৭ মোমিনুল হক ৫৭৫
৫৪ মাহমুদুল্লাহ রিয়াদ ৪৭৭
৬০ সৌম্য সরকার ৪৬৩
৬৯ ইমরুল কায়েস ৪২২
৭৫ নাসির হোসেন ৩৮৩
৮৮ মোসাদ্দেক হোসেন ৩৫১
৯৫ সাব্বির রহমান ৩৩৭

bdn24x7.com, বাংলাদেশনিউজ, এসএস, ৩১.০৮.২০১৭


Comments are closed.