>> ইরাক ও সিরিয়ায় মার্কিন বিমান হামলায় নিহত আরও ৬১

খালেদা জিয়ার মুখে গুম-খুনের কথা শোভা পায় না : ওবায়দুল কাদের

নিউজডেস্ক, বাংলাদেশনিউজ

Obaidul-Quader 5আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুখে গুম-খুনের কথা শোভা পায় না।

রাজধানীর মহাখালী বাস টার্মিনালে ঘরমুখো যাত্রীদের ঈদযাত্রা নির্বিঘœ করতে এবং অতিরিক্ত ভাড়া আদায়ের বিরুদ্ধে ভিজিলেন্স টিমের কার্যক্রম পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, ‘বিএনপির মুখে গুম খুনের কথা মানায় না। তাদের ইতিহাস ঘাটতে বেশি দূর যেতে হবে না। ২০০১ সালে তারা ক্ষমতায় ছিলো, সে সময়ে আওয়ামী লীগের শত শত নেতাকর্মীকে হত্যা করেছে। তাদের ফিরিয়ে দিতে পারবেন? কাজেই কেঁচো খুঁড়তে বিষধর সাপ বেড়িয়ে আসবে।’

বেগম খালেদা জিয়ার উদ্দেশ্যে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘গুম-খুনের কথা বলেন, আপনি ব্যবসায়ী জামাল উদ্দিনকে ফিরিয়ে দেন, আমাদের আহসান উল্লা মাস্টার, মমতাজ উদ্দিন, আইভি রহমানকে ফিরিয়ে দিন। পারবেন ফিরিয়ে দিতে? তাই আর যাই হোক আপনার মুখে গুম খুনের কথা মানায় না।’

বুধবার বিএনপি চেয়ারপারসন এক বিবৃতিতে বলেন, ‘ক্ষমতাসীন হওয়ার পর থেকেই দেশকে গুম, খুন, অপহরণ, গুপ্তহত্যার লীলাভূমিতে পরিণত করেছে বর্তমান গণবিরোধী সরকার। অন্ধ, বন্ধ্যা দুঃশাসনের অচলায়তনে দেশকে বন্দি করে রেখেছে তারা। এরা বছরের পর বছর ধরে বিএনপির অসংখ্য নেতাকর্মীকে বিচারবহির্ভূত হত্যার শিকারে পরিণত করে গুমের হিড়িক বজায় রেখেছে। অবৈধভাবে ক্ষমতায় থাকার উচ্চাভিলাষ চরিতার্থ করতেই এরা দেশকে বিরোধী দলশূন্য করার মহাযজ্ঞে মেতে উঠেছে’।

দেশের সড়ক ও মহাগুলোতে যানজট নেই, আসন্ন ঈদে ঘরমুখো মানুষের নির্বিঘ্নে যাতায়াত সম্পর্কে ওবায়দুল কাদের বলেন, ঈদে ঘরমুখো মানুষ অত্যান্ত স্বাচ্ছেন্দে বাড়ি ফিরছেন। এই মুহূর্তে দেশের সড়ক ও মহাগুলোতে যানজট নেই। সকল সড়ক যানবাহন চলাচলের উপযোগী আছে।

যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া নেয়ার অভিযোগ পাওয়ার সঙ্গেই ব্যবস্থা নেয়া হচ্ছে বলে জানিয়েছেন সড়ক পরিবহন মন্ত্রী বলেন, ঈদে বাস যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগ পাওয়া গেলে সাথে সাথে ব্যবস্থা নেয়া হবে। নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে বিআরটিএ’র ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হচ্ছে সেখানে আপনাদের অভিযোগ জানাবেন। প্রয়োজনে ওই বাসের টিকেট কাউন্টার বন্ধ করে দেয়া হবে।

তিনি বলেন, বাস টার্মিনাল ও সড়ক-মহাসড়ক গুলো বিপুল সংখ্যক র‌্যাব, পুলিশ ও আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য রাত দিন কাজ করছেন। এবার কোন ধরনের অভিযোগ নেই।

bdn24x7.com, বাংলাদেশনিউজ, এসএস, ৩১.০৮.২০১৭


Comments are closed.