>> জেএসসি ও জেডিসি পরীক্ষার ফল প্রকাশ ৩০ ডিসেম্বর : শিক্ষামন্ত্রী >> ইয়েমেনের রাজধানী সানায় আবার সৌদি বিমান হামলা নিহত ৩ >> হবিগঞ্জে ট্রাক-পিকআপ সংঘর্ষে ২ জন নিহত

জাতীয় ঈদগাহ প্রাঙ্গণে নিশ্চিদ্র নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে : ডিএমপি কমিশনার

নিউজডেস্ক, বাংলাদেশনিউজ

Asaduzzaman-DMP-1ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া বলেছেন, জাতীয় ঈদগাহ প্রাঙ্গণে নিশ্চিদ্র নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করা হয়েছে।

তিনি বৃহস্পতিবার দুপুরে জাতীয় ঈদগাহের নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন শেষে উপস্থিত সাংবাদিকদের এ কথা বলেন।

এসময় পুলিশের কাউন্টার টেররিজম এন্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের (সিটিটিসিইউ) প্রধান ও অতিরিক্ত কমিশনার মো. মনিরুল ইসলাম ও রমনা বিভাগের উপ-কমিশনার (ডিসি) মো. মারুফ হোসেন সরদারসহ পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ডিএমপি কমিশনার বলেন, ডগ স্কোয়াড ও বোম্ব ডিসপোজাল ইউনিট দিয়ে ঈদগাহ সুইপিং করা হবে। স্ট্যান্ডবাই থাকবে সোয়াট টিম। অন্যান্য সংস্থার সাথে সমন্বয় করে ডিএমপি’র পক্ষ থেকে নেয়া হয়েছে সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা।

তিনি বলেন, ঈদগাহের চতুর্দিক ও ভেতরে সতর্ক অবস্থায় থাকবে ইউনিফর্ম ও সাদা পোষাকে পুলিশ। জাতীয় ঈদগাহ ও তার আশপাশের নিরাপত্তায় বসানো হয়েছে সিসি ক্যামেরা। পুলিশ নিয়ন্ত্রণ কক্ষ থেকে সার্বক্ষণিক সিসি ক্যামেরা দিয়ে জাতীয় ঈদগাহ ও তার চারপাশে মনিটরিং করা হবে।

আছাদুজ্জামান মিয়া বলেন, মুসল্লিদের নিরাপত্তার স্বার্থে জাতীয় ঈদগাহে ঈদের জামাতে জায়নামাজ ছাড়া অন্য কোনো কিছু সঙ্গে নিয়ে প্রবেশ করতে দেয়া হবে না । তবে বৃষ্টি হলে ছাতা সঙ্গে আনা যাবে। কোনো ধরনের ব্যাগ, ভ্যানিটি ব্যাগ, দিয়াশলাই ও দাহ্য পদার্থ সঙ্গে আনা যাবে না। আমরা আশা করছি মুসল্লিরা তল্লাশী কাজে পুলিশকে সহায়তা করবেন।

ডিএমপি কমিশনার বলেন, প্রত্যেক মুসল্লিকে মেটাল ডিটেক্টর ও আর্চওয়ে দিয়ে ঈদগাহে প্রবেশ করতে হবে। আগত সকল মুসল্লি তিন ধাপে আর্চওয়ে ও শারীরিক তল্লাশীর মধ্যদিয়ে ঈদগাহে প্রবেশ করবেন। ঈদের জামাত শেষে সকলে একসাথে তাড়াহুড়া করে বের না হয়ে সম্ভাব্য দুর্ঘটনা এড়ানোর জন্য ধীরে সু-শৃঙ্খলভাবে ঈদগাহ থেকে বের হবেন।

bdn24x7.com, বাংলাদেশনিউজ, এসএস, ৩১.০৮.২০১৭


Comments are closed.