>> জেএসসি ও জেডিসি পরীক্ষার ফল প্রকাশ ৩০ ডিসেম্বর : শিক্ষামন্ত্রী >> ইয়েমেনের রাজধানী সানায় আবার সৌদি বিমান হামলা নিহত ৩ >> হবিগঞ্জে ট্রাক-পিকআপ সংঘর্ষে ২ জন নিহত

ময়মনসিংহ শিক্ষা বোর্ড গঠিত

নিউজডেস্ক, বাংলাদেশনিউজ

gov-logo-new-2শিক্ষা মন্ত্রণালয় ময়মনসিংহে দেশের নবম সাধারণ শিক্ষা বোর্ড গঠনের প্রজ্ঞাপন জারি করেছে। ময়মনসিংহ, নেত্রকোনা, জামালপুর ও শেরপুর জেলার মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা এ বোর্ডের আওতায় থাকবে।

বুধবার রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের আদেশক্রমে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. সোহরাব হোসাইন এই প্রজ্ঞাপনে স্বাক্ষর করেন।

এর আগে ময়মনসিংহ, নেত্রকোনা, শেরপুর ও জামালপুর জেলা ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অধীনে ছিল।

এদিকে ময়মনসিংহ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড গঠনের প্রজ্ঞাপন জারি করায় সরকারকে ধন্যবাদ জানিয়েছেন ময়মনসিংহ নাগরিক আন্দোলনের সাধারণ সম্পাদক নুরুল আমিন কালাম। তিনি বলেন, ‘১৯৮৯ সাল থেকে ময়মনসিংহকে বিভাগ ঘোষণাসহ বিভিন্ন দাবি আদায়ে আমাদের আন্দোলন চলে আসছে। এর মধ্যে ময়মনসিংহ বিভাগ ছিল অন্যতম। এটি বাস্তবায়ন হয়েছে। সরকার ময়মনসিংহ শিক্ষা বোর্ড গঠনের প্রজ্ঞাপন জারি করায় আমরা খুশি। সরকারকে আমরা ধন্যবাদ জানাই।’

নতুন এ শিক্ষা বোর্ডসহ দেশের নয়টি সাধারণ শিক্ষা বোর্ড হ’ল ঢাকা, রাজশাহী, কুমিল্লা, যশোর, চট্টগ্রাম, বরিশাল, সিলেট, দিনাজপুর ও ময়মনসিংহ। এ ছাড়া বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ড ও কারিগরী শিক্ষা বোর্ড নামে আরো দুটি বোর্ড রয়েছে।

bdn24x7.com, বাংলাদেশনিউজ, এসএস, ৩১.০৮.২০১৭


Comments are closed.