>> ইরাক ও সিরিয়ায় মার্কিন বিমান হামলায় নিহত আরও ৬১

আবুধাবিতে ইয়েমেনের ক্ষেপণাস্ত্র হামলা

নিউজডেস্ক, বাংলাদেশনিউজ

YemenBallistic Missileদারিদ্র্যপীড়িত ইয়েমেনের বিরুদ্ধে সৌদি বাহিনীর বর্বরোচিত আগ্রাসনের পাল্টা প্রতিশোধ নিতে দেশটির সামরিক বাহিনীর ক্ষেপণাস্ত্র ইউনিট সংযুক্ত আরব আমিরাতের রাজধানী আবুধাবীতে ব্যালিষ্টিক ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে বলে বিভিন্ন সূত্রে খবর পাওয়া গেছে।

ইয়েমেনের সামরিক বাহিনীর একজন কর্মকর্তা জানিয়েছেন, “ক্ষেপণাস্ত্রটি নির্দিষ্ট লক্ষ্যবস্তুতে আঘাত হানতে সক্ষম হয়েছে। অবশ্য এতে কি পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে এর বিস্তারিত কিছু জানা সম্ভব হয় নি।”

এদিকে আবুধাবি’র একটি সূত্র দাবী করেছে আবুধাবী বা আশেপাশে কোন মিসাইল হামলা হয়নি। সূত্র আরও দাবী করে, ইয়েমেনের মিসাইলের সর্বোচ্চ পাল্লা ৪০০ কিলোমিটার। কিন্তু ইয়েমেন থেকে আববুধাবি’র দূরত্ব ৬০০ কিলোমিটার। তবে এ দাবী সঠিক নয় বলে মন্তব্য করেছেন একাধিক বিশেষজ্ঞ। তারা বলছেন, ইয়েমেনের মিসাইল ইতোমধ্যে সৌদি আরবের ভিতরে ৯০০ থেকে ১১০০ কিলোমিটার দূর পর্যন্ত আঘাত হেনেছে।

২০১৫ সালের মার্চ থেকে ইয়েমেনে হামলা শুরু করেছে সৌদি আরব।ইয়েমেনের বিরুদ্ধে চলমান আগ্রাসনে সৌদি আরবকে সর্বাত্মক সহযোগিতা দিয়ে আসছে আরব আমিরাত। তাদের বিমান হামলায়ও শত শত ইয়েমেনি নিহত হয়েছে। এদিকে, ইয়েমেনের রাজধানী সান’আর বিভিন্ন এলাকায় সৌদি জঙ্গিবিমান হামলায় পাঁচ বেসামরিক ব্যক্তিসহ ৭ জন নিহত হয়েছে বলে খবর পাওয়া গেছে।

bdn24x7.com, বাংলাদেশনিউজ, এসএস, ৩১.০৮.২০১৭


Comments are closed.