>> জেএসসি ও জেডিসি পরীক্ষার ফল প্রকাশ ৩০ ডিসেম্বর : শিক্ষামন্ত্রী >> ইয়েমেনের রাজধানী সানায় আবার সৌদি বিমান হামলা নিহত ৩ >> হবিগঞ্জে ট্রাক-পিকআপ সংঘর্ষে ২ জন নিহত

রানা প্লাজার মালিক সোহেল রানার তিন বছরের কারাদন্ড

নিউজডেস্ক, বাংলাদেশনিউজ

Sohrl Ranaদুর্নীতি মামলায় সাভারের রানা প্লাজার মালিক সোহেল রানাকে তিন বছরের কারাদন্ড দিয়েছে আদালত। মঙ্গলবার ঢাকার ৬ নম্বর বিশেষ জজ আদালতের বিচারক কে এম ইমরুল কায়েস এই রায় ঘোষণা করেন।

রানার আইনজীবী ফারুক আহমেদ জানান, রায়ে সাজাপ্রাপ্ত রানাকে কারাদণ্ডের পাশাপাশি অর্থদ্যেণ্ড দণ্ডিত করা হয়েছে। তাকে ৫০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরো তিন মাসের কারাদণ্ডাদেশ দেয়া হয়েছে।

রায় ঘোষণাকালে মামলার আসামী রানা আদালতে উপস্থিত ছিলেন। পরে তাকে কারাগারে পাঠানো হয়।

গত ২২ আগস্ট মামলার যুক্তিতর্ক উপস্থাপন শেষে ঢাকার ৬ নম্বর বিশেষ জজ আদালতের বিচারক কে এম ইমরুল কায়েস রায় ঘোষণার দিন ধার্য করেন।

মামলার নথি থেকে জানা যায়, দুর্নীতি দমন কমিশন (দুদক) ২০১৩ সালের ২২ মে সোহেল রানা, তার স্ত্রী এবং তার ওপর নির্ভরশীল ব্যক্তিদের নিজ নামে ও বেনামে অর্জিত সব স্থাবর ও অস্থাবরসহ সম্পদের হিসেব বিবরণী দাখিল করতে নোটিশ দেয়।

রানা কাশিমপুর কারাগারে থাকায় পরে ২০১৫ সালের ১ এপ্রিল কারাগারে তার নামে নোটিশ পাঠানো হয়।

রানা তার সম্পদের হিসেব বিবরনী দাখিল না করায় ২০১৫ সালের ২০ মে দুদকের উপ-পরিচালক মাহবুবুল আলম বাদি হয়ে তার বিরুদ্ধে রমনা থানায় এ মামলা করেন।

bdn24x7.com, বাংলাদেশনিউজ, এসএস, ২৯.০৮.২০১৭


Comments are closed.