>> জেএসসি ও জেডিসি পরীক্ষার ফল প্রকাশ ৩০ ডিসেম্বর : শিক্ষামন্ত্রী >> ইয়েমেনের রাজধানী সানায় আবার সৌদি বিমান হামলা নিহত ৩ >> হবিগঞ্জে ট্রাক-পিকআপ সংঘর্ষে ২ জন নিহত

প্রধান বিচারপতিকে দেশ ছেড়ে চলে যেতে হবে কেন: রিজভীর প্রশ্ন

নিউজডেস্ক, বাংলাদেশনিউজ

Rizvi 2বাংলাদেশের সংবিধানের ষোড়শ সংশোধনী বাতিলের রায়ের পর প্রধান বিচারপতি এস কে সিনহার বিরুদ্ধে ক্ষমতাসীনদের সমালোচনা, তাকে পদত্যাগ করে দেশ ছেড়ে যেতে বলার মধ্যে ‘সাম্প্রদায়িকতার গন্ধ পাচ্ছেন’ পাচ্ছে বিএনপি।

আজ সোমবার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের এক দোয়া মাহফিলে অংশ নিয়ে রিজভী প্রশ্ন করেন, প্রধান বিচারপতিকে দেশ ছেড়ে চলে যেতে হবে কেন? প্রধান বিচারপতিকে হুমকি দিয়ে তার বাড়ি-ঘর, জমি-জায়গা আপনারা দখল করবেন এটাই কী আপনাদের অভিপ্রায় ?

আওয়ামী লীগই এ দেশের হিন্দু, বৌদ্ধ-খ্রিস্টানদের বাড়ি-ঘর, জায়গা-জমি এবং ধর্মীয় প্রতিষ্ঠান দখল করেছে বলে অভিযোগ করে রিজভী বলেন, আওয়ামীলীগের লোকজন এদেশে সংখ্যালঘুদের জায়গা-জমি, বসত-বাটি সব দখল করে, তাদেরকে ভিটে-মাটি থেকে উচ্ছেদ করে দেয়- এসব খবর বাংলাদেশের মানুষ জানে- এ সব জাতীয় দৈনিক ও গণমাধ্যমে প্রকাশিত হয়।”

প্রধান বিচারপতিকে মানসিকভাবে দুর্বল করতে সরকার তার সম্পদ অনুসন্ধানের নামে হুমকি-ধামকি দিচ্ছে বলেও মন্তব্য করেন রিজভী।

প্রধান বিচারপতির সঙ্গে আলাদাভাবে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ও প্রধানমন্ত্রীর উপদেষ্টা গওহর রিজভীর সাক্ষাতের ঘটনাকে সরকারের পক্ষ থেকে চাপ প্রয়োগের চেষ্টা হিসেবে দেখছেন এই বিএনপি নেতা।

প্রধান বিচারপতির উদ্দেশে রিজভী বলেন, “আপনার বিরুদ্ধে নানা হুমকি-ধামকি, আপনার বিরুদ্ধে এই মুহূর্তে নানা ধরনের অনুসন্ধান, আপনার জমি কয়টা, তিন কাঠা থেকে পাঁচ কাঠা করেছেন কিনা। এসব সরকার করাচ্ছে। আপনাকে মানসিকভাবে দুর্বল করে দেবার জন্য এগুলো করা হচ্ছে।

প্রধান বিচারপতির উদ্দেশ্যে রিজভী আরো বলেন, “ আপনাকে তারা পরাজিত করার চেষ্টা করছে। আপনি এই চাপের মুখেও অটল থাকলে ইতিহাসে আপনি বীর হবেন। কোনো ক্রমেই যখন আপনাকে ন্যূনতম টলাতে পারবে না, তখন এদেশে বীরদের বীরত্বগাঁথার মধ্য আপনারও নাম থাকবে।

bdn24x7.com, বাংলাদেশনিউজ, এসএস, ২৮.০৮.২০১৭


১ মন্তব্য

  1. মুসা

    পাকিস্তানের মিলিটারি আইন উনার খুবই পছন্দ, বাংলাদেশের গনতান্ত্রিক সংসদ, সরকার, প্রধানমন্ত্রি , রাষ্ট্রপতি সবার উপরে তিনি, এরই নাম হলো “হামবড়া” রোগ।