>> কুমিল্লা বিক্টোরিয়ান্সকে হারিয়ে রংপুর রাইডার্স বিপিএল ফাইনালে >> হবিগঞ্জে ৫ জেএমবি সদস্য আটক

প্রধান বিচারপতি পাকিস্তান চলে যেতে পারেন : হাছান মাহমুদ

নিউজডেস্ক, বাংলাদেশনিউজ

hasan_mahmood 2প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহাকে পদত্যাগ করে পাকিস্তান চলে যেতে বললেন আওয়ামী লীগের প্রচার সম্পাদক হাছান মাহমুদ।

সোমবার দুপুরে রাজধানীর শাহবাগে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) সামনে এক মানববন্ধনে তিনি প্রধান বিচারপতিকে উদ্দেশ্য করে বলেন, “২০১৪ সালের ১০ সেপ্টেম্বর আপনি আদালতে বলেছেন-আপনি একাত্তরে শান্তি কমিটির সদস্য ছিলেন। পাকিস্তানিদের সাহায্য করার জন্য শান্তি কমিটির সদস্য হয়েছিলেন, আর আজকে পাকিস্তানের উদাহরণ দিবেন এটাই স্বাভাবিক। শান্তি কমিটির অনেক সদস্য স্বাধীনতার পরে পাকিস্তানে চলে গেছেন। শুধু পদত্যাগ করলে হবে না, আপনি পাকিস্তানের উদাহরণ দেন, পাকিস্তানে চলে যেতে পারেন।”

হাছান মাহমুদ আরো বলেন, বিএনপি এখন প্রধান বিচারপতির ঘাড়ে বসেছেন। প্রধান বিচারপতির ঘাড়ে বসে তারা রাজনীতি করার চেষ্টা করছেন। নিজেদের কোনো ইস্যু নেই। প্রধান বিচারপতির পর্যবেক্ষণ নিয়ে তারা অপরাজনীতি করার চেষ্টা করছেন।

এর আগে রবিবার জাতীয় প্রেস ক্লাবের সামনে এক প্রতিবাদ সভায় প্রধান বিচারপতিকে উদ্দেশ্য করে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া বলেন, “আপনার বাংলাদেশের কিছুই পছন্দ হয় না, তাহলে চলে যান বাংলাদেশ থেকে, নতুবা হেমায়েতপুরে গিয়ে চিকিৎসা নেন।

বিচারপতিদের অপসারণের ক্ষমতা সংসদের হাতে ফিরিয়ে নিতে করা সংবিধানের ষোড়শ সংশোধনী বাতিলের পূর্ণাঙ্গ রায় গত ১ অগাষ্ট প্রকাশের পর থেকেই প্রধান বিচারপতির সমালোচনা করছেন সরকারের মন্ত্রী-এমপিরা। রায়ের পর্যবেক্ষণে বিচারপতি সিনহা ‘জাতীয় সংসদ ও বঙ্গবন্ধুকে কটাক্ষ করেছেন’ অভিযোগ তুলে আওয়ামী লীগ নেতারা তার পদত্যাগ দাবি করেছেন।

bdn24x7.com, বাংলাদেশনিউজ, এসএস, ২৮.০৮.২০১৭


Comments are closed.