>> জেএসসি ও জেডিসি পরীক্ষার ফল প্রকাশ ৩০ ডিসেম্বর : শিক্ষামন্ত্রী >> ইয়েমেনের রাজধানী সানায় আবার সৌদি বিমান হামলা নিহত ৩ >> হবিগঞ্জে ট্রাক-পিকআপ সংঘর্ষে ২ জন নিহত

দেশের শিক্ষা ব্যবস্থায় আমূল পরিবর্তন এসেছে : শিক্ষামন্ত্রী

নিউজডেস্ক, বাংলাদেশনিউজ

Nahid 4শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, দেশের শিক্ষা ব্যবস্থায় আমূল পরিবর্তন এসেছে। গত ৯ বছর যাবৎ শিক্ষার হার ও মান উন্নয়নে সরকার আন্তরিকভাবে কাজ করে যাচ্ছে। তবে, আরও উন্নতির প্রয়োজন রয়েছে। মন্ত্রী রবিবার দুপুরে সিলেটে একটি বিদ্যালয়ে অনুষ্ঠিত মতবিনিময় সভায় একথা বলেন।

তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকারের আমলে সিলেটের স্কুল-কলেজ-মাদরাসার উন্নতি হয়নি এমন কথা কেউ বলতে পারবে না। স্কুল-কলেজ সরকারিকরণ, শিক্ষক প্রশিক্ষণসহ শিক্ষা ব্যবস্থার উন্নয়নে প্রয়োজনীয় সকল ব্যবস্থা নিচ্ছে সরকার’।

তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে দেশ স্বাধীন হয়েছে। জাতির শত্রুরা তাকে সপরিবারে হত্যা করে দেশকে ২১ বছর পিছিয়ে দিয়েছিল। তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। দেশ আজ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ।

শিক্ষার্থীদের রাস্তায় দাঁড়িয়ে রাখা প্রসঙ্গে শিক্ষামন্ত্রী বলেন, ‘অতিথিকে বরণ করার জন্য কোনো অবস্থায় শিক্ষার্থীদের রাস্তায় দাঁড়িয়ে রাখা যাবে না। কেউ করলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।’

সিলেট নগরীর শাহজালাল উপশহর উচ্চ বিদ্যালয়ের দুটি একাডেমিক ভবন উদ্বোধন শেষে এসভার আয়োজন করা হয়। শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের তত্ত্বাবধানে দ্বিতল বিশিষ্ট দুটি একাডেমিক ভবন নির্মাণে ব্যয় হয় ১ কোটি ২৪ লাখ টাকা।

স্কুল পরিচালনা কমিটির সভাপতি ছালেহ আহমদ সেলিমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন সিলেট শিক্ষা বোর্ডের চেয়ারম্যান একেএম গোলাম কিবরিয়া তাপাদার। স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক আক্কাস আলী।

আরও উপস্থিত ছিলেন শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলী দেওয়ান মোহাম্মদ হানজালা, নির্বাহী প্রকৌশলী নজরুল হাকিম, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বদরুল ইসলাম শোয়েব, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের আঞ্চলিক পরিচালক জাহাঙ্গীর কবির আহমেদ প্রমুখ।

bdn24x7.com, বাংলাদেশনিউজ, এসএস, ২৭.০৮.২০১৭


Comments are closed.