>> ইরাক ও সিরিয়ায় মার্কিন বিমান হামলায় নিহত আরও ৬১

মেসির দুই গোলে আলাভেসকে হারিয়েছে বার্সেলোনা

নিউজডেস্ক, বাংলাদেশনিউজ

Barcelona vs Alavesলিওনেল মেসির দুই গোলে ডিপোর্তিভো আলাভেসকে লা লিগায় এ্যাওয়ে ম্যাচে ২-০ গোলে পরাজিত করেছে বার্সেলোনা। এর মাধ্যমে মেসি লা লিগায় ৩৫০ গোলের মাইলফলক ছাড়িয়ে গেলেন।

প্রথমার্ধে পেনাল্টির সুযোগ নষ্ট করা আর্জেন্টাইন এই স্ট্রাইকার দ্বিতীয়ার্ধে দুই গোল করে আর্নেস্টো ভালভার্দেকে দুই ম্যাচে দ্বিতীয় জয় উপহার দিয়েছেন। এই ম্যাচেই মেসি নতুন মৌসুমের প্রথম গোল করলেন। গত সপ্তাহে আলাভেস লেগানেসের সাথে ১-০ গোলে পরাজয়ের মাধ্যমে লীগ মিশন শুরু করেছিল। কিন্তু বার্সেলোনার বিপক্ষে তাদের পারফরমেন্সের উন্নতি দেখা গেছে। কালকের ম্যাচে বার্সেলোনায় আন্দ্রেস ইনিয়েস্তা ফিরলেও ইনজুরির কারনে বিশ্রামে ছিলেন লুইস সুয়ারেজ। প্রথমার্ধে মেসির স্পট কিক ছাড়া তেমন কোন সুযোগ সৃষ্টি করতে পারেনি সফরকারী বার্সা। কিন্তু ৫৫ মিনিটে সফরকারীদের এগিয়ে দেবার মাধ্যমে সেই পেনাল্টি মিসের ব্যর্থতাকে যেন ঢাকতে চেয়েছেন মেসি। এই গোলের মাধ্যমে ৩০ বছর বয়সী মেসি লীগে ৩৫০ গোলের মাইলফলক স্পর্শ করেন। ১১ মিনিট পরে ব্যবধান দ্বিগুণ করেন এই আর্জেন্টাইন। তবে এরপর একটি সুযোগ ক্রসবারে না লাগলে হ্যাটট্রিক নিয়েই হয়ত মাঠ ছাড়তে পারতেন মেসি।

এই ম্যাচে বার্সেলোনার হয়ে অভিষেক হয়েছে ব্রাজিলিয়ান মিডফিল্ডার পলিনহোর। এই জয়ে কাতালানরা রিয়াল সোসিয়েদাদের সাথে দুই ম্যাচে দুই জয় তুলে নিয়ে পূর্ণ ৬ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয় স্থানে থেকে আন্তর্জাতিক বিরতিতে গেল।

কালকের ম্যাচে ভালভার্দে ৪-৩-৩ কম্বিনেশনে দল মাঠে নামিয়েছিলেন। পেপ গার্দিওলার সময় বার্সেলোনা যেভাবে মেসিকে ব্যবহার করেছেন অনেকটা সেই আদলেই কাল খেলেছে কাতালান জায়ান্টরা। সার্জি রবার্তো ছিলেন রাইট-ব্যাকে। আর এ্যালেক্স ভিদালকে একটু উপরে উঠিয়ে এ্যাটাকিং মিডফিল্ড পজিশনে নিয়ে আসা হয়েছিল। ম্যাচ শুরুর ১০ মিনিটের মধ্যে মেসি জেরার্ড ডিলোফের দুটি শট কোনরকমে রক্ষা করেন স্বাগতিক গোলরক্ষক ফার্নান্দো পাচেকো। তবে ম্যাচের সবচেয়ে সহজ সুযোগ নষ্ট করে আলাভেস যা শেষ পর্যন্ত আর কাটিয়ে উঠতে পারেনি। রুবেন সোব্রিনোর পোস্টের খুব কাছে থেকে শট দারুন দক্ষতায় রুখে দেন মার্ক-আন্দ্রে টার স্টেগান। বিরতির আগে ডেডলক ভাঙ্গার সবচেয়ে সহজ সুযোগটি নষ্ট করে বার্সেলোনা। জেরার্ড পিকেকে বক্সেও ভিতর পিছন থেকে ফেলে দেন রড্রিগো এলাই। কিন্তু সেই স্পট কিক থেকে মেসি গোল করতে ব্যর্থ হন।

কিন্তু বিরতির পরে ১০ মিনিটের মধ্যে গোল করে দলকে এগিয়ে দেন সেই মেসিই। জর্ডি আলবার লো ক্রস থেকে মেসি বাম পায়ের জোড়ালো শটে পাচেকোকে পরাস্ত করেন। পুরো ম্যাচে রক্ষনভাগের দক্ষতায় আলাভেস বারবার বার্সেলোনাকে হতাশ করেছে। কিন্তু এক গোলে পিছিয়ে থাকা আলাভেসকে ৬৬ মিনিটে আবারো গোল হজম করতে বাধ্য করেন মেসি। বদলী খেলোয়াড় পাকো আলকাসারের ক্রসে ১২গজ দুর থেকে মেসি ব্যবধানে দ্বিগুন করেন। দ্বিতীয় খেলোয়াড় হিসেবে ইউরোপের সর্বোচ্চ লীগে মেসি ৩৫০ গোল করার রেকর্ড স্পর্শ করলেন। এর আগে বায়ার্ন মিউনিখের গার্ড মুলার এই রেকর্ড করেছিলেন।

bdn24x7.com, বাংলাদেশনিউজ, এসএস, ২৭.০৮.২০১৭


Comments are closed.