>> ইরাক ও সিরিয়ায় মার্কিন বিমান হামলায় নিহত আরও ৬১

লিষ্টার সিটিকে ২-০ গোলে হারিয়ে ইউনাইটেডের জয় অব্যাহত

নিউজডেস্ক, বাংলাদেশনিউজ

manu vs leicester cityবদলী খেলোয়াড় মার্কোস রাশফোর্ড ও মারোনে ফেলাইনির গোলে লিষ্টার সিটিকে ২-০ গোলে পরাজিত করে প্রিমিয়ার লীগে জয়ের ধারা ধরে রেখেছে মানচেস্টার ইউনাইটেড।

মাঠে নামার তিন মিনিটের মধ্যে হেনরিক মাখিটারিয়ানের কর্ণার থেকে রাশফোর্ড প্রথম গোল করে দলকে এগিয়ে দেন। এর আগে অবশ্য ৫৩ মিনিটে রোমেলু লুকাকুর পেনাল্টি বাঁচিয়ে লিষ্টারকে ম্যাচে ধরে রেখেছিলেন গোলরক্ষক কাসপার শিমিচেল।

হোসে মরিনহোর আরেক বদলী খেলোয়াড় ফেলাইনি ম্যাচ শেষের আট মিনিট আগে জেসে লিনগার্ডের শট থেকে পোস্টের খুব কাছে থেকে দ্বিতীয় গোল করে ইউনাইটেডের জয় নিশ্চিত করেন। ম্যাচের প্রায় পুরোটা সময় আধিপত্য বিস্তার করে খেললেও প্রথামার্ধে কোন গোল পায়নি স্বাগতিক ইউনাইটেড।

দুর্দান্ত দক্ষতায় শিমিচেল একটি গোল রক্ষা করার আগে হুয়ান মাতার একটি গোল অফসাইডের কারনে বাতিল হয়ে গিয়েছিল। বিরতির পরে লুকাকুর স্পট কিক দারুনভাবে রুখে দেন শিমিচেল। ইউনাইটেডের টুপি মাথায় দিয়ে কাল ষ্ট্যাণ্ডেন্ডে উপস্থিত ছিলেন ক্লাবটির একনিষ্ট ভক্ত গতি মানব উসাইন বোল্ট। লীগে প্রথম তিন ম্যাচে শতভাগ জয়সহ ৯ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে উঠে এসেছে রেড ডেভিলসরা।

অন্যদিকে প্রথম তিন ম্যাচে মাত্র তিন পয়েন্ট সংগ্রহ করেছে ২০১৫-১৬ চ্যাম্পিয়ন লিষ্টার। এর আগে এ্যাওয়ে ম্যাচে তারা আর্সেনালের কাছে ৪-৩ গোলে পরাজিত হয়েছিল।

প্রথমার্ধের প্রায় পুরোটাই আধিপত্য বিস্তার করে খেলেছে ইউনাইটেড। ১৮ মিনিটে লুকাকুর শট শিমিচেল আটকে দিলে ফিরতি বলে মাতা গোল করলেও অফসাইডের কারনে তা বাতিল হয়ে যায়। এ্যান্থনি মার্শালের লেফট উইং ক্রস থেকে পল পগবা একটুর জন্য গোল করতে ব্যর্থ হন। পরমুহূর্তেই মাতার আরেকটি প্রচেষ্টা এক হাতে রক্ষা করেন শিমিচেল। ২৫ গজ দুর থেকে শিনজি ওকাজাকির শট প্রথমবারের মত গোলরক্ষক ডেভিড ডি গিয়ার পরীক্ষা নেয়।

৫৩ মিনিটে বক্সের ভিতর মার্শালের ক্রস ড্যানি সিম্পসনের হাতে বল লাগলে তার থেকে প্রাপ্ত পেনাল্টি কাজে লাগাতে পারেনি লুকাকু। ৬৭ মিনিটে মাতার স্থানে মাঠে নামেন রাশফোর্ড। তিন মিনিট পরে মাখিটারিয়ানের কর্ণার থেকে রাশফোর্ডের লো শট আর রক্ষা করা সম্ভব হয়নি স্বাগতিক গোলরক্ষকের। পর্তুগীজ বস মরিনহো এরপর ফেলাইনি ও লিনগার্ডকে মাঠে নামান। আর এই দুইয়ের প্রচেষ্টায় দ্বিতীয় গোল পায় স্বাগতিকরা। লিনগার্ডের শট ফেলাইনি জালে প্রবেশ করালে দুই গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে ইউনাইটেড।

bdn24x7.com, বাংলাদেশনিউজ, এসএস, ২৭.০৮.২০১৭


Comments are closed.