>> ইরাক ও সিরিয়ায় মার্কিন বিমান হামলায় নিহত আরও ৬১

বঙ্গবন্ধু নিপীড়িত নির্যাতিত ও মেহনতি মানুষের নেতা ছিলেন

নিউজডেস্ক, বাংলাদেশনিউজ

Tofail+Ahmed 2বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, বঙ্গবন্ধু নিপীড়িত, নির্যাতিত ও মেহনতি মানুষের নেতা ছিলেন।

তিনি বাঙালি জাতির মুক্তি তথা দেশের স্বাধীনতা এবং দেশকে সোনার বাংলা হিসেবে গড়ার জন্য সারাজীবন সংগ্রাম করে গেছেন।

বাণিজ্যমন্ত্রী শনিবার জাতীয় প্রেসক্লাবে মুক্তিযোদ্ধা সংহতি পরিষদ আয়োজিত জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

জাতীয় সংসদের সাবেক ডেপুটি স্পিকার ও মুক্তিযোদ্ধা সংহতি পরিষদের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান কর্নেল (অব.) শওকত আলীর সভাপতিত্বে অন্যান্যের মধ্যে সভায় বক্তব্য রাখেন ঢাকা বিশ^বিদ্যালয়ের ইতিহাস বিভাগের অধ্যাপক ড. মেসবাহ কামাল, সংগঠনের ভাইস চেয়ারম্যান মাজেদা শওকত আলী, মেজর (অব.) রেজাউল করীম রেজা ও ঢাকা মহানগর সভাপতি আমজাদ হোসেন।

বাণিজ্যমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু অন্যায়ের সাথে কোন দিন আপোষ করেননি, যারা বাংলাদেশের স্বাধীনতাকে মেনে নিতে পারেনি, সেই দেশি ও বিদেশী ষড়যন্ত্রকারীরা বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করেছে। তিনি বলেন, বঙ্গবন্ধুর রক্তের কেউ রাষ্ট্র পরিচালনা করুক, তা তারা চায়নি। বঙ্গবন্ধুর দুই কন্যা বিদেশে থাকার কারণে আল্লাহর অসীম রহমতে বেঁচে গেছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যা করার জন্য ১৯ বার প্রচেষ্ট চালানো হয়েছিল।

তোফায়েল আহমেদ বলেন, জাতির পিতা বাঙালি জাতির মুক্তির জন্য প্রায় ১২ বছর জেল খেটেছেন। তিনি যা বিশ্বাস করতেন, তাই করতেন।সারা বিশ্বের অবিসংবাদিত নেতা ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

bdn24x7.com, বাংলাদেশনিউজ, এসএস, ২৭.০৮.২০১৭


Comments are closed.